ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬, ১৭ মুহাররম ১৪৪১ হিজরী।

জাতীয় সংবাদ

কোটার বিষয়ে প্রজ্ঞাপন যথাসময়ে, জনপ্রশাসন সচিব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০১৮, ৩:০৬ পিএম

কোটা বাতিলের বিষয়ে প্রজ্ঞাপনসহ অন্যান্য বিষয়ে প্রধানমন্ত্রীর পরবর্তী নির্দেশনার অপেক্ষায় আছে জনপ্রশাসন মন্ত্রণালয়। আজ বৃহস্পতিবার সচিবালয়ে জনপ্রশাসন মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব মোজাম্মেল হক খান নিজ দপ্তরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন।

প্রজ্ঞাপন কবে নাগাদ হতে পারে—এমন প্রশ্নের জবাবে জনপ্রশাসন সচিব বলেন, ‘যথাসময়েই হবে।’

সব চাকরির ক্ষেত্রেই কোটা বাতিল হবে কি না—এমন প্রশ্নে সচিব বলেন, ‘সুস্পষ্ট নির্দেশনা পেলেই এই বিষয়ে বলা যাবে।’ প্রজ্ঞাপনের সময়ই এসব বিষয়ে উল্লেখ থাকবে বলে জানান তিনি।

গত রোববার থেকে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনে নামেন সারা দেশের শিক্ষার্থী ও চাকরিপ্রার্থীরা। পরে গতকাল বুধবার বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় সংসদে দাঁড়িয়ে কোটা বাতিলের ঘোষণা দেন। এরপর আজ কোটা সংস্কার নিয়ে আন্দোলন করা সাধারণ ছাত্র অধিকার পরিষদের কেন্দ্রীয় নেতারা প্রজ্ঞাপন জারি না হওয়া পর্যন্ত আন্দোলন স্থগিত করার ঘোষণা দেন।


মনোনয়ন পত্র জমা দিলেন আওয়ামী লীগের জাহাঙ্গীর
গাজীপুর জেলা সংবাদদাতা : গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী জাহাঙ্গীর আলম মনোনয়ন পত্র জমা দিয়েছেন।
বৃহস্পতিবার দুপুর সোয়া ১টার দিকে নির্বাচন কমিশন অফিসে তিনি মনোনয়ন পত্র জমা দেন।

এসময় অন্য মনোনয়নপ্রত্যাশী আজমত উল্লা খান, কামরুল আহসান সরকার রাসেল, কাজী আলিম উদ্দিন বুদ্দিন ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন সবুজ উপস্থিত ছিলেন।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
গনতন্ত্র ১২ এপ্রিল, ২০১৮, ১০:৩৭ পিএম says : 0
জনগন বলছেন, “ ঘুন -২০১৮ “ করবো বিয়ে, হবে পুত্র পু্ত্রের ঘরে হবে নাতি, এই আশায় বসে থাকলে সামনে মছিবত ও র্দুগতি ৷ কোটার বিষয়ে প্রজ্ঞাপন যথাসময়ে বলেছন জনপ্রশাসন সচিব, কত সুন্দর সুন্দর স্বপ্ন দেখি তার কতটুকু দেয় নসিব ? হল ছাড়া হল ২২ শিক্ষার্থী কোটা সংস্কার আন্দোলনে, একে একে করবে সাইজ প্রজ্ঞাপন ফাইল খাইবো ঘুনে ৷
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন