ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬, ১৯ মুহাররম ১৪৪১ হিজরী।

খেলাধুলা

আর এক উইকেটেই অসাধারণ ডাবল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

এবারের আইপিএল শুরুর আগে দুটি মাইলফলকের হাতছানি ছিল সাকিব আল হাসানের সামনে। একটির দেখা পেয়ে গেছেন। আরেকটি থেকে আছেন ¯্রফে এক পা দূরে। সেটি হয়ে গেলেই সাকিব পূরণ করবেন টি-টোয়েন্টি ক্রিকেটে অসাধারণ এক ডাবল। গত শনিবার কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে ২১ বলে ২৭ রানের ইনিংসটির পথে টি-টোয়েন্টি ক্রিকেটে ৪ হাজার রান স্পর্শ করেছেন সাকিব। তার আগে এই ম্যাচে বল হাতে নিয়েছেন দুই উইকেট। তাতে তার উইকেট সংখ্যা হয়েছে ২৯৯ টি। আর একটি উইকেট পেলেই হয়ে যাবে ৪ হাজার রান ও ৩০০ উইকেটের ডাবল।
টি-টোয়েন্টি ক্রিকেটে এই ডাবল আছে কেবল আর একজনেরই। ৪১৩ উইকেট নিয়ে টি-টোয়েন্টির সর্বোচ্চ উইকেট শিকারি ডোয়াইন ব্রাভোর। ক্যারিবিয়ান অলরাউন্ডার ব্যাট হাতে করেছেন ৫ হাজার ৫৮২ রান। টি-টোয়েন্টিতে ৩০০ উইকেট ও ৩ হাজার রানও আছে আর কেবল একজনের। ২৭৪ ম্যাচে ৩০০ উইকেট নিয়েছেন শহিদ আফ্রিদি। রান করেছেন ৩ হাজার ৮৯৩। এই দুজন ছাড়া টি-টোয়েন্টিতে ৩০০ উইকেট শিকারি বোলার আর মাত্র দুই জন। ২৫৬ ম্যাচে ৩৪৮ উইকেট নিয়েছেন এবার আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সের বোলিং মেন্টর লাসিথ মালিঙ্গা। ২৭৪ ম্যাচে ৩২১ উইকেট সুনিল নারাইনের।
সাকিবের পরের ম্যাচ আগামী বৃহস্পতিবার মোহালিতে কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে। হয়তো সেদিনই জায়গা করে নেবেন ব্রাভোর সঙ্গে অভিজাত এই ডাবলের ক্লাবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন