বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ভোট ও ব্যাংক ডাকাতি আড়াল করতে খালেদা জিয়ার বিরুদ্ধে মামলা -ড. মোশাররফ

প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে মামলা ও গ্রেফতারি পরোয়ানা জারি ষড়যন্ত্রের একটি অংশ। গ্রেফতার বা শাস্তির ভয় দেখিয়ে দমানো যাবে না। এরকম ভয় দেখিয়ে জাতীয়তাবাদী শক্তিও দমানো যাবে না। আমরা অবিলম্বে এই গ্রেফতারি পরোয়ানা ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানাচ্ছি।
ইউনিয়ন পরিষদের দুই ধাপের নির্বাচনে বাড়াবাড়ির পরিণতি ‘শুভ’ হবে না বলে ক্ষমতাসীনদের প্রতি হুঁশিয়ারি দিয়েছেন তিনি। গতকাল সোমবার বিকালে এক আলোচনা সভায় তিনি বলেন, আজকে সকলেই বলছে এটা একটা তামাশার নির্বাচন। দুই ধাপের নির্বাচনে সারাদেশে ৮০ জনের ওপরে প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন যা অতীতে কখনো হয়নি। এর ওপর সন্ত্রাস সহিংসতা ও ভোট ডাকাতির কিভাবে হচ্ছে, তা মানুষ দেখছে। আমরা বলতে চাই, ইউপি নির্বাচনে আপনারা (ক্ষমতাসীন দল) যেভাবে বাড়াবাড়ি করছেন, যেভাবে গ্রাম-গঞ্জে মানুষকে ক্ষেপিয়ে তুলছেন, মানুষকে বিক্ষুব্ধ করছেন, আপনাদের পতনের পরে আমরা বা অন্য কেউ ক্ষমতায় আসলে, জনগণের রোষানল থেকে আপনারা রেহাই পাবেন না।
স্থায়ী কমিটির এই সদস্য বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে মামলা ও গ্রেফতারি পরোয়ানা জারি ষড়যন্ত্রের একটি অংশ। আমরা স্পষ্টভাষায় বলতে চাই, দেশনেত্রীকে গ্রেফতারের ভয় দেখিয়ে, শাস্তির ভয় দেখিয়ে দমানো যাবে না। এরকম ভয় দেখিয়ে জাতীয়তাবাদী শক্তিও দমানো যাবে না। আমরা অবিলম্বে এই গ্রেফতারি পরোয়ানা ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানাচ্ছি।
যাত্রাবাড়ির নাশকতা মামলায় গ্রেফতারি পরোয়ানা জারির পরিপ্রেক্ষিতে মঙ্গলবার আদালত আত্মসমর্পণের একদিন আগে বিকালে এক আলোচনা সভায় এইরকম হুঁশিয়ারি দিলেন দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।
তিনি বলেন, আজকে দেশে রিজার্ভে ডিজিটাল ডাকাতির ঘটনা, ইউনিয়ন পরিষদের নির্বাচনের ঘটনা ঘটেছে। এসব ঘটনাকে ধামাচাপা দেয়ার জন্য সরকার দেশনেত্রীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করছে। এসব করে বাংলাদেশের মানুষ বিভ্রান্ত করা যাবে না। ইতিহাস বলে কোনো ফ্যাসিস্ট গায়ের জোরে কিছুদিন ক্ষমতায় থাকতে পারে কিন্তু বেশিদিন টিকতে পারে না। আমরা বলতে চাই, বেগম খালেদা জিয়ার নেতৃত্বে অতিদ্রুত এই ষড়যন্ত্রের বিরুদ্ধে জনগণ রুখে দাঁড়াবে।
আলোচনা সভা থেকে বলা হয়, নাশকতার মামলায় আত্মসমর্পণ করতে আজ বেগম খালেদা জিয়া পুরনো ঢাকায় আদালতে যাবেন। সকল নেতা-কর্মীকে নয়টার মধ্যে হাজির থাকতে হবে।
জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে মহানগর বিএনপির উদ্যোগে দলের চেয়ারপার্সন খালেদা জিয়ার বিরুদ্ধে দায়েকৃত নাশকতার এক মামলায় গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদে এই আলোচনা সভা হয়।
এই গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদে বিএনপির ঘোষিত দেশব্যাপী বিক্ষোভ সমাবেশের কর্মসূচির অংশ হিসেবে রাজধানীতে সমাবেশের অনুমতি না পেয়ে মহানগর এই আলোচনা করে।
বর্তমান সরকারের কোনো ‘বৈধতা’ নেই অভিযোগ করে ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, এই ফ্যাসিস্ট সরকার গায়ের জোরে ক্ষমতায় আছে। তাদের জনগণের কাছে কোনো ভিত্তি নেই। তারা গায়ের জোরে গণতন্ত্রের কথা বলে, মুক্তিযুদ্ধের চেতনার কথা বলে। মুক্তিযুদ্ধের প্রেরণা ছিলো দেশে গণতান্ত্রিক শাসন প্রতিষ্ঠা করা। আজ তা নেই।
মহানগর যুগ্ম-আহবায়ক ও বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আব্দুুল আউয়াল মিন্টুর সভাপতিত্বে আলোচনা সভায় দলের সাবেক ভাইস-চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, সেলিমা রহমান, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, কেন্দ্রীয় নেতা আব্দুুস সালাম, জয়নুল আবদিন ফারুক, খায়রুল কবির খোকন, আবুুল খায়ের ভুঁইয়া, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, শিরিন সুলতানা, কাজী আবুল বাশার প্রমুখ বক্তব্য রাখেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন