বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

চরম দুর্ভোগে শিক্ষার্থীসহ এলাকাবাসী

রাস্তার বেহাল দশা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

মুন্সীগঞ্জের সিরাজদিখানের রাজানগর ইউনিয়নের তেঘরিয়া গ্রামের একটি রাস্তার বেহাল দশার কারনে চরম দুর্ভোগে পড়েছে শিক্ষাথীসহ কয়েকটি গ্রামের মানুষ ।
তেঘরিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী এবং স্কুলের সাথে একটি কমিনিউটি ক্লিনিকের আসা যাওয়ার এক মাত্র পথ রাজানগরর বাজার থেকে তেঘরিয়া গ্রামের রাস্তাটি যেন এক মরণ ফাঁদ । প্রতিদিনই ঘটছে ছোট বড় দুর্ঘটনা । ৭, ৮ ও ৯ এই তিনটি ওয়াডের্র প্রায় ৬ হাজার মানুষ চিকিৎসার জন্য ক্লিনিকের যাওয়ার একমাত্র সড়কটি দীর্ঘদিন যাবত চলাচল অনুপযোগী। গুরুতর রোগীদেরকে চিকিৎসার জন্য হাসপাতালে নেয়া খুবই কষ্টসাধ্য। মানুষ রোগীদের কোলে কিংবা কাঁধে করে হাসপাতালে নিয়ে যায়। সাধারন মানুষের অভিযোগ এ সড়কের পার হতে গেলে অনেক সুস্থ্য মানুষও অসুস্থ হয়ে পড়ে।
স্কুলের প্রধান শিক্ষক অনিল চন্দ্র মল্লিক জানান, ভাঙা রাস্তার কারনে প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনার। ভোগান্তির কবলে ছাত্র-ছাত্রীরাসহ এলাকার সাধারন মানুষ। তাই এই রাস্তাটির দ্রæত সংস্কার এর দাবি জানান তিনি।
কমিনিউটি ক্লিনিকের কর্তব্যরত ডা: শামীমা আক্তার (সি,এ,সি, পি) বলেন কমিনিউটি ক্লিনিকে আশা যাওয়ার সময় রোগিদের রাস্তার কারনে অনেক সমস্যার সম্মুখীন হতে হয় এবং বিদ্যুৎ সংযোগ না থাকায় রোগীদের অনেক অসুবিধা হচ্ছে। তিনি আরও জানান কিøনিকের একমাত্র টিউবয়েলটাও অকেজো ।
কমিনিউটি ক্লিনিকের সভাপতি সারোয়ার লস্কর বলেন, রাস্তাটি সংস্কার খুবই জরুরি। পাশাপাশি মিরাপাড়ার সড়কটিও মানুষের চলাচল অনুপযোগী। দীর্ঘ দিন যাবৎ তাই প্রশাসনের কাছে আমার জোর দাবি এ দুটি সড়ক যেন খুব দ্রæত পাকাকরনের মাধ্যমে মানুষের চলাচল উপযোগী করা হয়।
উপজেলা প্রকৌশলী শোয়াইব বিন আজাদ বলেন, রাস্তাটা আমি দেখেছি ও ছবি তোলে এনেছি। আমাদের একটি নতুন প্রজেক্ট হচ্ছে স্কুল কানেক্টিং রোড। এখানে আমি তথ্য দিয়েছি ডিএপি পাশ হলেই স্কুলের শাখা রাস্তাটিও করতে পারবো এবং রাজানগর জামে মসজিদ থেকে লিটন চৌধুরির বাড়ি পর্যন্ত টেন্ডার এবং লে-আউট ইতোমধ্যে হয়ে গেছে। শীঘ্রই রাস্তার কাজ শুরু হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন