বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

গণমাধ্যমের খবর বিভ্রান্তিকর -ইসি

প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন নিয়ে বিভিন্ন গণমাধ্যমে বিভ্রান্তিকর খবর প্রকাশ ও আলোচনা চলছে বলে দাবি করেছে নির্বাচন কমিশন (ইসি)। সোমবার নির্বাচন কমিশন সচিবালয়ের জনসংযোগ পরিচালক এসএম আসাদুজ্জামান এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ দাবি জানান।
সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, লক্ষ করা যাচ্ছে যে, কিছু পত্রপত্রিকা ও টেলিভিশন টকশোতে কমিশন সম্পর্কে বিভ্রান্তিমূলক আলোচনা চলছে। কমিশন দৃঢ়তার সঙ্গে ভোটারগণকে এবং দেশবাসীকে জানাচ্ছে যে, নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য সর্বপ্রকার ব্যবস্থা করা হয়েছে, হচ্ছে এবং আগামী নির্বাচনগুলোতে সর্বোচ্চ সতর্কতামূলক কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। যাতে ভোটারগণ নির্ভয়ে ভোট কেন্দ্রে গিয়ে নির্বিঘেœ তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারেন। কমিশন আশা করে সংশ্লিষ্ট সকলের সহযোগিতায় পরবর্তী পর্যায়ে আরো অধিকতর গ্রহণযোগ্য নির্বাচন করতে সক্ষম হবে।
বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, ভোটকেন্দ্রে সহিংসতা বন্ধ ও শান্তিপূর্ণ ভোট অনুষ্ঠানে আইন-শৃঙ্খলা বাহিনীকে সতর্ক করা হয়েছে। এর মানে এই নয় যে, নির্বাচন কমিশন তাদের দায়িত্ব এড়িয়ে গেল। দায়িত্বে অবহেলার জন্য ইতোমধ্যে ভোটকেন্দ্রে দায়িত্বে থাকা ১১ জন পুলিশের সহকারী উপপরিদর্শককে (এএসআই) তাৎক্ষণিক সাসপেন্ড করা হয়েছে। ভোট কারচুপির অভিযোগে ১০২টি কেন্দ্রের ভোটগ্রহণ বন্ধ করে দুষ্কৃতকারীদের বিরুদ্ধে মামলা করা হয়েছে। এছাড়াও ৬ ওসি ও এক এসপিকে কমিশনে তলব করে জবাবদিহি করে সতর্ক করা হয়েছে। এছাড়া একজন জেলা নির্বাচন অফিসার ও ১ জন উপজেলা নির্বাচন অফিসারকে বদলি করা হয়েছে।
আচরণবিধি লঙ্ঘনের জন্য ১২ জনকে বিভিন্ন মেয়াদে কারাদ- এবং ১৩০ জনকে মোট ৪ লাখ ১৭ হাজার ৫শ টাকা জরিমানা করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন