ঢাকা, শুক্রবার, ২৯ মে ২০২০, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৫ শাওয়াল ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

বৃষ্টি-বজ্রবৃষ্টির সাথে কালবৈশাখী ঝড়ের সতর্কতা : বাড়বে গরম

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

বৃষ্টি-বজ্রবৃষ্টি, কোথাও কোথাও দমকা থেকে ঝড়ো হাওয়ার সাথে কালবৈশাখী ঝড়ের সতর্কতা দিয়েছে আবহাওয়া বিভাগ। হতে পারে শিলাবৃষ্টিও। কিছুদিন ধরে দমকা ও ঝড়ো হাওয়ার কারণে দিন-রাতের তাপমাত্রা মওসুমের এ সময়ের স্বাভাবিক হারের চেয়ে নিচে রয়েছে। তবে ধীরে ধীরে বৃদ্ধি পেতে পারে তাপমাত্রা। গতকাল (শুক্রবার) সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে ফেনীতে ৬৭ মিলিমিটার। এ সময় ঢাকায় ২, টাঙ্গাইলে ১৯, ফরিদপুরে ২৬, ময়মনসিংহে ৬, সীতাকুন্ডে ৪৬, রাঙ্গামাটিতে ৩৪, কুমিল্লায় ৪২, সিলেটে ৬, রংপুরে ৫ মিমি বৃষ্টি হয়েছে। দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল চুয়াডাঙ্গায় ৩৬.৬ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় সর্বোচ্চ ৩৫ ও সর্বনিম্ন ২২.৫ ডিগ্রি সে.।
ঝড়োহাওয়ার সতর্কতার্তায় জানা গেছে, গতকাল বিকেল থেকে পরবর্তী সময়ের মধ্যে রাজশাহী, পাবনা, বগুড়া, টাংগাইল, ময়মনসিংহ, ঢাকা, ফরিদপুর, মাদারীপুর, যশোর, কুষ্টিয়া, কুমিল্লা ও সিলেট অঞ্চলসমূহের উপর দিয়ে অস্থায়ীভাবে পশ্চিম, উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৬০ থেকে ৮০ কিলোমিটার বেগে কালবৈশাখী ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। সেই সাথে বিচ্ছিন্নভাবে কোথাও কোথাও শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে।
আজ (শনিবার) সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টার পূর্বাভাসে জানা গেছে, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায়, চট্টগ্রাম ও খুলনা বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী ও বরিশাল বিভাগের দুয়েক জায়গায় বিজলী চমকানোর সাথে অস্থায়ী দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে। সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। পরবর্তী ৪৮ ঘণ্টায় বৃষ্টিপাতের প্রবণতা হ্রাস পেতে পারে। তাপমাত্রা ক্রমেই বৃদ্ধি পেতে পারে। এর পরের ৫ দিনে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টিপাত হতে পারে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন