বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

দুর্নীতিমুক্ত সমাজ প্রতিষ্ঠায় আইনজীবীদের এগিয়ে আসতে হবে -মহাসচিব ইসলামী আন্দোলন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০১৮, ৭:১৯ পিএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ বলেছেন, প্রচলিত রাজনীতির বলি হয়ে অনেক অসহায় মানুষ ধুকে ধুকে মরছে। সন্ত্রাস, দুর্নীতি সমাজে মহামারি আকার ধারণ করছে। সন্ত্রাস, দুর্নীতিমুক্ত ইনসাফপূর্ণ সমাজ গঠনে আইনজীবীদের এগিয়ে আসতে হবে। মানুষের জ্ঞান সসীম আর আল্লাহর জ্ঞান অসীম। মানবতার মুক্তি নিশ্চিত করতে অসীম জ্ঞান তথা কুরআন সুন্নাহর বিকল্প নাই। তিনি বলেন, দুর্নীতিবাজ, চরিত্রহীন লুটেরা নেতানেত্রীদের আনুগত্যের কারণে আল্লাহর নেতৃত্ব প্রতিষ্ঠা হচ্ছে না। এ সকল লুটেরাদের পরিহার করে আল্লাহর রাসূল সা.এর তরিকায়; আপোসহীন আদর্শিক ধারায় সকলকে ফিরে আসতে হবে। ইসলামের সুমহান আদর্শকে বাদ দিয়ে সমাজ ও রাষ্ট্র জীবনে পুঁজিবাদী গণতন্ত্র, নাস্তিক্যবাদী সমাজতন্ত্র এবং অসার ধর্মনিরপেক্ষতাবাদী আদর্শ গ্রহণ করায় সর্বত্র অশান্তির আগুন জ্বলছে। এ সব মতাদর্শ দ্বারা মানবতার কল্যাণ সম্ভব নয়। ইসলাম একটি পুর্ণাঙ্গ জীবন আদর্শ। ইসলাম ছাড়া মানবতার শান্তি ও মুক্তি সম্ভব নয়।
গতকাল সকাল ১০টায় পুরান ঢাকার জনসন রোডস্থ স্টার কাবাব হোটেল মিলনায়তনে বাংলাদেশ ইসলামী আইনজীবী পরিষদের সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। সংগঠনের কেন্দ্রীয় সভাপতি এডভোকেট শেখ আতিয়ার রহমানের সভাপতিত্বে এবং সেক্রেটারী জেনারেল শেখ মো: লুৎফর রহমানের পরিচালনায় অনুষ্ঠিত সাধারণ সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইসলামী আন্দোলনের রাজনৈতিক উপদেষ্টা অধ্যাপক আশরাফ আলী আকন ও যুগ্ম মহাসচিব অধ্যাপক মাওলানা এটিএম হেমায়েত উদ্দিন। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন এডভোকেট সর্দার মো মানিক মিয়া, এডভোকেট হানিফ মিয়া, এডভোকেট মাওলানা মুহিব্বুল্লাহ, নেত্রকোনা বারের সভাপতি এডভোকেট শাহ নেওয়াজ ফকির, খাগড়াছড়ি বারের এডভোকেট আব্দুল মোবিন, নাটোর বারের এডভোকেট লুৎফর রহমান প্রমুখ।
সভাপতির বক্তব্যে এডভোকেট শেখ আতিয়ার রহমান বলেন, ইসলাম একটি পরিপূর্ণ জীবন ব্যবস্থার নাম। প্রচলিত শাসন ব্যবস্থা মানুষের শান্তি ও মুক্তি দিকে ব্যর্থ হয়েছে। কাজেই মানবতার স্থায়ী শান্তি ও মুক্তি পেতে হলে সকলকে ইসলামে ফিরে আসতে হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন