শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

সিংড়ায় জীবনযুদ্ধে পরাজিত জুড়ান মাঝি

নাটোর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

নাটোরের সিংড়া উপজেলার শৈলমারী ঘাটের জুড়ান মাঝি, বয়স প্রায় ৯০ বছর, দীর্ঘ প্রায় ৪০ বছর থেকে নৌকার হাল এবং পাল তুলে নদীতে পারাপার করেছেন শত শত মানুষ, ছাত্র,ছাত্রী, যানবাহন। প্রখর রোদ উপেক্ষা করে শুধুমাত্র মানুষের সুখের তরি বয়েছেন। সেই জুড়ান মাঝি আজ বড়ই অসহায়। বয়সের কারণে নুয়ে পড়েছেন। তাদের দু-সন্তান আছে। বৃদ্ধ বাবা-মা কে ছেড়ে ২ সন্তানই চলে গেছেন। এখন জুড়ান মাঝির একমাত্র অবলম্বন তার স্ত্রী।
সে ও নিতান্তই বৃদ্ধা, কিন্তু জীবনের তাগিদে জুড়ান মাঝির জীবন জুড়ে আছেন তিনি। এ যে অকৃত্রিম ভালোবাসা। কুঁড়ে ঘরে বসবাস করছেন তারা দুজন। এলাকার মানুষ টুকটাক বাজার করে দেয়, আর জুড়ান মাঝির স্ত্রী অতি কষ্টে রান্না করেন। কখনো খেয়ে আবার কখনো না খেয়ে কাটাতে হয় দিন। জীবনে কত জনের স্বপ্নের সারথী সেই জুড়ান মাঝি। আজ শৈলমারী ঘাটের জুড়ান মাঝি বয়সের ভারে নুয়ে পড়েছেন, কত শত মানুষকে নদী পার করেছেন।
এখন সে নদীতে ব্রীজ হচ্ছে। প্রায় ৩ কোটি ৭৭ লাখ টাকা ব্যয়ে প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপির প্রচেষ্টায় সেতুর কাজ চলছে। এলাকার উন্নয়ন হয়েছে, রাস্তা হয়েছে কিন্তু জুড়ান মাঝির সংসারে উন্নয়ন হয়নি। জুড়ান মাঝির শেষ জীবন যুদ্ধে বেঁচে থাকার জন্য তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের কাছে সাহায্যর আবেদন জানিয়েছেন এবং এই প্রত্যাশা স্থানীয়দেরও।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন