শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

প্রধানমন্ত্রী দেশে ফিরলে কোটার প্রজ্ঞাপন বিষয়ে ব্যবস্থা -নানক

ঢাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০১৮, ১০:৫০ এএম | আপডেট : ১১:৪০ এএম, ২৮ এপ্রিল, ২০১৮

বিদেশে সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে ফিরলে কোটা বাতিলের বিষয়ে প্রজ্ঞাপন জারির ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক। একই সঙ্গে অজ্ঞাতনামা চারটি মামলা ও ক্যাম্পাসে শিক্ষার্থীদের হয়রানি না করার আশ্বাসও দিয়েছেন তিনি। এসময় আগামী ৭ মে পর্যন্ত গেজেট প্রকাশের সময় দিয়ে আন্দোলন স্থগিতের ঘোষনা দেন আন্দোলনকারীরা।

শুক্রবার (২৭ এপ্রিল) রাতে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানকের বাসায় অনুষ্ঠিত এক বৈঠকে এ আশ্বাস দেওয়া হয়েছে বলে জানিয়েছেন কোটা সংস্কার আন্দোলনের কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক হাসান আল মামুন। আওয়ামী লীগ নেতাদের আমন্ত্রণে ওই বৈঠকে আন্দোলনকারীদের ১৫ সদস্যের একটি প্রতিনিধি দল অংশ নেয়।

হাসান আল মামুন জানান, আওয়ামী লীগের নেতারা ৩০ এপ্রিলের মধ্যে গেজেট প্রকাশের আল্টিমেটামের বিষয়টি পুনর্বিবেচনা করতে বলেন। যেহেতু প্রধানমন্ত্রী দেশের বাইরে অবস্থান করছেন, তাই তারা আগামী ৭ মে পর্যন্ত গেজেট প্রকাশের সময় বৃদ্ধির অনুরোধ করেন। প্রধানমন্ত্রী যেহেতু রাষ্ট্রীয় কাজে দেশের বাইরে অবস্থান করছেন, তাই তার প্রতি সম্মান প্রদর্শন করে আমরা সময় বৃদ্ধি করেছি। সেক্ষেত্রে ৭ মে পর্যন্ত গেজেট প্রকাশের সময় বেঁধে দিয়েছি।’

বৈঠকে কোটা সংস্কার আন্দোলনের ঘটনায় পুলিশ ও বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে সাধারণ ছাত্রদের নামে দায়ের করা পাঁচটি মামলা প্রত্যাহার ও ক্যাম্পাসগুলোতে সাধারণ ছাত্রদের নিরাপত্তা নিশ্চিতের দাবি জানিয়েছি। এর জবাবে আওয়ামী লীগ নেতারা জানিয়েছেন, এ ঘটনার ৫টি মামলার ৪টি প্রত্যাহার করা হবে। কেবল উপাচার্যের বাসভবনে ভাঙচুরের ঘটনায় যে মামলাটি রয়েছে সেটি থাকবে। তবে সেখানেও প্রমাণ ছাড়া কাউকে হয়রানি করা হবে না।’

এসময় তারা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষক নাসির উদ্দীন আহমেদের চাকরিচ্যুত করার সিদ্ধান্ত পুর্নবিবেচনা করার আহ্বান জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন