শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

রংপুরে ধর্ষণ মামলায় ১জনের যাবজ্জীবন কারাদণ্ড

রংপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০১৮, ৫:৪৬ পিএম

রংপুরের মিঠাপুকুরে এক কিশোরীকে ধর্ষণের অভিযোগে ধর্ষক আসাদুল ইসলামের যাবজ্জীবন কারাদন্ডাদেশ ও দুই লক্ষ টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছর কারাদন্ডাদেশ দিয়েছেন আদালত। সোমবার দুপুরে রংপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিজ্ঞ বিচারক এ রায় দেন। এসময় অভিযুক্ত আসাদুল ইসলাম উপস্থিত ছিলেন।
মামলা ও আদালত সূত্রে জানা যায়, রংপুরের মিঠাপুকুর উপজেলার শাল্টিগোপালপুর ইউনিয়নের বান্দারপাড়া গ্রামের সুলতান হোসেনের মেয়ে সুলতানা খাতুন প্রতিবেশী আলেফ উদ্দিনের বাড়িতে মাঝে মধ্যে গৃহস্থালির কাজ করতেন। এর সুবাদে আলেফ উদ্দিনের ছেলে আসাদুল ইসলাম তাকে বিয়ের প্রলোভন দেখিয়ে একাধিকবার ধর্ষণ করেন। এক পর্যায়ে সুলতানা অন্তঃসত্ত্বা হয়ে পড়লে তার পরিবার থেকে বিয়ের জন্য চাপ প্রয়োগ করা হয়। কিন্তু আসাদুলের পরিবার এতে রাজি না হলে ২০০৭ সালের ৩ জুন মিঠাপুকুর থানায় ধর্ষণের অভিযোগে মামলা দায়ের করেন সুলতানা। মামলার দীর্ঘ শুনানি শেষে গতকাল বিজ্ঞ বিচারক এ রায় প্রদান করেন। এছাড়াও বাদিনীর ছেলে সিয়াম বাবুর পিতৃ স্বীকৃতির রায় দেন বিজ্ঞ বিচারক। সিয়াম বাবু প্রাপ্ত বয়স্ক না হওয়া পর্যন্ত রাষ্ট্র তার যাবতীয় ব্যয় বহন করবেন বলেও জানান বিচারক।
বাদী পক্ষে মামলা পরিচালনা করেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর পাবলিক প্রসিকিউটর (পিঁপিঁ) রফিক হাসনাঈন। এবং আসামি পক্ষে ছিলেন অ্যাডভোকেট ইমদাদুল হক।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন