শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

মহানগর

রিজার্ভ চুরির তদন্ত রাইট ট্র্যাকে আছে

প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির বিষয়ে সংশ্লিষ্ট সব পক্ষের তদন্ত সঠিক পথে আছে বলে জানিয়েছেন সদ্য নিযুক্ত পরিচালনা পরিষদের সদস্য জামালউদ্দিন আহমেদ। বুধবার কেন্দ্রীয় ব্যাংকের প্রধান কার্যালয়ে বোর্ডসভা শেষে তিনি এ কথা বলেন। রিজার্ভ চুরির জের ধরে আতিউর রহমানের পদত্যাগের পর এটিই বাংলাদেশ ব্যাংকের প্রথম বোর্ডসভা। এ সভায় জামালউদ্দিনের পাশাপাশি অন্যান্য বোর্ড সদস্যদের মধ্যে ছিলেন গভর্নর ফজলে কবীর, ডেপুটি গভর্নর আবু হেনা মো: রাজী হাসান, রুশিদান ইসলাম, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান সচিব ইউনূসুর রহমান প্রথমবারের মতো অংশ নেন। এ ছাড়া অন্যান্যের মধ্যে অর্থ সচিব মাহবুব আহমেদ ও অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সচিব নজিবুর রহমান উপস্থিত ছিলেন।
ব্যাংক সূত্রে জানা গেছে, পরিচালনা পরিষদের সভায় মূলত রিজার্ভ চুরি নিয়ে আলোচনা হয়েছে। বিশেষ করে রিজার্ভ চুরির পর গৃহীত পদক্ষেপ ও তদন্তের সার্বিক অগ্রগতি, অর্থ উদ্ধারে কেন্দ্রীয় ব্যাংকের ভূমিকা এবং এর পুনরাবৃত্তি যাতে না ঘটে সে ব্যাপারে আইটি নিরাপত্তা নিñিদ্র করা নিয়ে আলোচনা হয়েছে।
বৈঠক শেষে সদস্য জামালউদ্দিন আহমেদ জানান, রিজার্ভের চুরি ও এ ব্যাপারে গৃহীত পদেক্ষেপের বিষয়ে আনুষ্ঠানিক অবহিত করা হয়েছে। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, রিজার্ভ চুরি নিয়ে তদন্ত রাইট ট্রাকে আছে। বাংলাদেশ ব্যাংকের গৃহীত পদক্ষেপে বোর্ড সন্তুষ্ট কি না এমন প্রশ্নের জবাবে তিনি মাথা নেড়ে সম্মতি জানান।
পরে বোর্ডসভা সম্পর্কে ব্যাংকের মুখপাত্র শুভঙ্কর সাহা বলেন, রিজার্ভ চুরি ঘটনার পর এ পর্যন্ত তদন্তে যেসব পদক্ষেপ নেয়া হয়েছে তার পুরো বিষয় অবহিত করা হয়েছে। বোর্ড সদস্যরা আইটি সিকিউরিটি নিñিদ্র করতে এবং এ ঘটনার পুনরাবৃত্তি যাতে না ঘটে সে বিষয়ে সর্বোচ্চ গুরুত্বারোপে পরামর্শ দিয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন