শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

গড় সাফল্য পেয়েছে ‘কি অ্যান্ড কা’

প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

গত শুক্রবার নির্ধারিত ‘কি অ্যান্ড কা’ এবং ‘এম এ পাস’ চলচ্চিত্র দুটির সঙ্গে ‘লাভ চক্র’ নামে আরও একটি চলচ্চিত্র মুক্তি পেয়েছে। বলার অপেক্ষা রাখে না ‘কি অ্যান্ড কা’ চলচ্চিত্রটি নিয়েই আলোচনা হয়েছে মুক্তি পাবার বেশ আগে থেকেই। অন্য দুটি ফিল্মের তেমন প্রচার পায়নি আর মুক্তি দেয়া হয়েছে সীমিত পর্দায়।
নির্মাতা আর কেন্দ্রীয় ভূমিকায় দুই তারকার কারণে ‘কি অ্যান্ড কা’ ফিল্মটি মুক্তির আগে বেশ আলোচনায় এসেছে। ফিল্মটির বিষয়বস্তু ভিন্নধর্মী, চিত্রনাট্য অসাধারণ আর উপস্থাপনও অতুলনীয়। কিন্তু তাতে কী হয়েছে? সাধারণ দর্শক তো আর অসাধারণ বিষয়বস্তুতে অভ্যস্ত নয়, আর নির্মাতারাও আসলে ফিল্মটি নির্মাণ করার সময় সাধারণ দর্শকদের তুলনায় মাল্টিপ্লেক্সের দর্শকদের কথাই বেশি ভেবেছে। তার একক পর্দায় দর্শক উপস্থিতি প্রথম দিন থেকেই একেবারে উল্লেখযোগ্য নয়, বরং মাল্টিপ্লেক্সগুলোতে ৬০ শতাংশ থেকে ৭৫ শতাংশ দর্শক উপস্থিতি লক্ষ্য করা গেছে। সামগ্রিকভাবে দর্শক উপস্থিতি ৪০ শতাংশ থেকে ৫০ শতাংশ। রোমান্টিক কমেডি ধারার এই ধরনের চলচ্চিত্রের জন্য এই দর্শক উপস্থিতিকে এক দৃষ্টিতে সন্তোষজনক বলা যেতে পারে।
‘কি অ্যান্ড কা’ চলচ্চিত্রটির বিষয়বস্তু ভারতীয় চলচ্চিত্রে একবারে নতুন। এখানে পরিবারে নারী-পুরুষকে বিপরীত ভূমিকায় দেখানো হয়েছে। চলচ্চিত্রটি পরিচালনা করেছেন আর. বল্কির। অভিনয় করেছেন কারিনা কাপুর, অর্জুন কাপুর, রজিত কাপুর, স্বরূপ সম্পত, অমিতাভ বচ্চন এবং জয়া বচ্চন। টিটোয়েন্টির চূড়ান্ত পর্যায় থেকে ভারতের টিমের ঝরে যাওয়াতে চলচ্চিত্রটির সব ঝুঁকিও দূর হয়েছে একভাবে। প্রথম দিন চলচ্চিত্রটি আয় করেছে ৭.৩ কোটি রুপি। প্রথম দিনের আয়ের বিবেচনায় বল্কির আগের চলচ্চিত্র ‘শমিতাভ’, ‘পা’ এবং ‘চিনি কম’ থেকে অনেক বেশি। প্রথম দিনের আয়ে এটি ‘কাপুর অ্যান্ড সন্স’কে ছাড়িয়ে গেছে। শনিবার চলচ্চিত্রটির দর্শক উল্লেখযোগ্য হারে বেড়ে দাঁড়ায় ৮.৪১ কোটি রুপি। রবিবারের ৯.৫২ কোটি রুপি আয় সমেত চলচ্চিত্রটি সপ্তাহান্তে আয় করেছে ২৫.২৩ কোটি রুপি। এতে বছরের সবচেয়ে সফল চলচ্চিত্রের তালিকায় তৃতীয় স্থানে স্থান পেল ফিল্মটি। এর আগে আছে ‘এয়ারলিফ্ট’ এবং ‘কাপুর অ্যান্ড সন্স’। সোমবার ফিল্মটি আয় করেছে ৩.৫৪ কোটি রুপি।
আগের শুক্রবার মুক্তিপ্রাপ্ত ‘রকি হ্যান্ডসাম’ দ্বিতীয় সপ্তাহান্ত পর্যন্ত আয় করেছে ২৬ কোটি রুপি। আরও আগের ফিল্ম ‘কাপুর অ্যান্ড সন্স’ একই সীমায় আয় করেছে ৬৯.০২ কোটি রুপি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন