বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

জুলুম করে কোনো সরকার টিকে থাকেনি -আব্দুল মঈন খান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ মে, ২০১৮, ৪:৪৪ পিএম

বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী ড. আব্দুল মঈন খান বলেছেন, যারা গণতন্ত্রের কথা বলে বাকশাল প্রতিষ্ঠা করেছে তাদের মতো বিএনপি জনগণের সাথে প্রতারণা করতে পারবে না। বিএনপির জন্মই হয়েছে জনগণের অধিকার ও গণতন্ত্র প্রতিষ্ঠা করার জন্য।

শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে তারেক জিয়া সাইবার ফোর্স ব্যানারে আয়োজিত “বন্দী গণতন্ত্র, বন্দি খালেদা জিয়ার ” মুক্তির দাবীতে প্রতিবাদ সভায় তিনি এসব কথা বলেন।

মঈন খান বলেন, বিএনপি জনগণের মন বুঝে দিবায় মানুষ বেগম জিয়াকে ভোট দিয়ে তিনবার এদেশে প্রধানমন্ত্রী বানিয়েছে । জনগণকে অর্থনৈতিক মুক্তি দিতে আমরা এবারও বিএনপি বেগম খালেদা জিয়াকে নিয়ে কাজ করবো আমরা আবার বহুদলীয় পূর্ণ প্রতিষ্ঠা করবো। আমরা মনে করি শান্তিপূর্ণ, গণতান্ত্রিক ও নিয়মতান্ত্রিক আন্দোলনে সফলতা আসবে আমরা নিয়মতান্ত্রিক পথে হাঁটবো বিএনপি গণতান্ত্রিক পথে হাঁটবে। বিএনপি কখনো লগি-বৈঠার আন্দোলন করে মানুষ মারতে পারে না।

সরকারে যে ভাবে বেগম জিয়াকে মিথ্যা মামলা দিয়ে কারারুদ্ধ করে রেখেছে এসময়ে কথা বলার সময় নেই। আপনারা কাজ করুন। সাইবার টির্ম কাজ করে যান তিনি অারও বলেন, আওয়ামী লীগ বা হিটলার বলেন, পৃথিবী ইতিহাস বলে জুলুম করে কোন সরকার টিকেনি টিকবেও না হিটলারও টিকতে পারেনি।

বিএনপির চেয়ারপার্সন উপদেষ্টা অাবদুস সালাম খান বলেন, কিছু মানুষ মনে করছে, বিএনপি সমস্যা আছে, যারা দেশ নিয়ে চিন্তা করে তারা যানে টেনশনে আছে হাসিনা ও তার আওয়ামী লীগের
কারণ মাত্র কয়েকমাস মাত্র সময় আছে যার মধ্যে একটা গ্রহণযোগ্য নির্বাচন দিতে হবে।

সালাম বলেন, হাসিনা ও তার পিছনের শক্তি চায় জাতীয়তাবাদী শক্তিকে নিঃশেষ করে দিতে তারা চায় তারেক জিয়াকে দেশে এনে ফাঁসী দিতে । ওবায়দুল কাদের বিএনপিকে নিয়ে চিন্তায় অস্থির বিএনপি কেন? আন্দোলন করে না । আমি বলি, বিএনপিকে নিয়ে চিন্তা করতে হবে না। সামনে নির্বাচন ফেস করুন বিএনপি আগামী নির্বাচনে যাবে। সাহস থাকলে সুষ্ঠু ও গ্রহণযোগ্য নিরপেক্ষ নির্বাচন দিয়ে জনগণকে ভোট প্রয়োগের সুযোগ করে দিন।

বিএনপির যুন্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন অালাল বলেন, সাধারণ মানুষ ব্যাংকে টাকা রাখে। অার সেই টাকা অাওয়ামীল লীগ সরকার পাবলিকের হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করে দিচ্ছে। এ সরকারের হাতে বাংলাদেশ ও মানুষ ও সম্পদ কেউ নিরাপদ নয়।

অাওয়ামীল লীগে সাথে কারোই বেশিদিন সম্পর্ক টিকে না এটাই অাওয়ামী লীগ। তাদের সরকারের মন্ত্রী ইমরান সরকারের সাথে মেয়ের বিয়ে দিয়ে তা অাবার ডিভোর্স ও হয়ে গেছে।

তিনি বলেন, বিজয় সব সময় সম্মানের হয় না। মির জাফরে বিজয় সম্মানের ছিলো না। লেন্দুক দর্জির জয়ও সম্মানের ছিল না। এ ঘটনা গুলে থেকে অামাদের শিক্ষা নিতে হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন