ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬, ২২ মুহাররম ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

খুলনায় পুলিশ ও প্রশাসন নৌকার পক্ষে ভোট করছে -ড. মোশাররফ

মুহুর্তের মধ্যে আপনিও মাইনাস হয়ে যাবেন

| প্রকাশের সময় : ১২ মে, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে মাইনাস করতে চাইলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেও মাইনাস হয়ে যাবেন বলে মন্তব্য করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। তিনি বলেন, গায়ের জোরে ক্ষমতায় থাকার জন্য শেখ হাসিনা নির্বাচন থেকে বেগম জিয়াকে মাইনাস করতে চাচ্ছেন। আমরা বলতে চাই, ১/১১ সময় আমরা শুনেছি, মাইনাস টু'র কথা। আর আজকে আমরা শুনছি, মাইনাস ওয়ানের কথা। কিন্তু মাইনাস টু'র কুশীলবরা এখনও বেঁচে আছে। প্রধানমন্ত্রীকে আমি বলতে চাই, আপনিও কিন্তু মাইনাস টু এর একজন ছিলেন। যেদিন বেগম জিয়া মাইনাস হবেন, তারপর আর বেশীক্ষণ লাগবে না, 'মুহূর্তের মধ্যে' আপনিও মাইনাস হয়ে যাবেন। অতএব সাধু সাবধান। গতকাল (শুক্রবার) দুপুরে জাতীয় প্রেসক্লাবে সম্মিলিত ছাত্রফোরাম আয়োজিত এক স্মরণ সভায় তিনি এসব কথা বলেন।
খুলনা সিটি করপোরেশন নির্বাচনে স্থানীয় প্রশাসন ও পুলিশ ক্ষমতাসীন দলের প্রার্থীর পক্ষে নৌকায় ভোট করছে বলে অভিযোগ করে খন্দকার মোশাররফ বলেন, সেখানে প্রশাসন ও পুলিশ ডিপার্টমেন্ট নৌকার পক্ষে ভোট করছে। আমাদের নেতা-কর্মীদের প্রতিদিনই গ্রেফতার করা হচ্ছে, বাড়ি বাড়ি গিয়ে হয়রানি করা হচ্ছে। যারা এজেন্ট হবেন তাদেরকে হুমকি দেয়া হচ্ছে, পুলিশ তাদেরকে নিয়ে যাচ্ছে। এই অবস্থা দেশের জনগণ সহ্য করবে না।
নির্বাচনে বছরে সরকার বড় বাজেটের নামে জনগণের সঙ্গে প্রতারণা করছে বলে অভিযোগও করে বিএনপির এই নেতা বলেন, এই সরকার আবার জনগণের সঙ্গে প্রতারণা করার জন্য একটা বিরাট বাজেট নিয়ে আসছে দেখানোর জন্য। পত্র-পত্রিকায় দেখেছেন ৩৫/৪০ হাজার কোটি টাকা কাটছাঁট করতে হয়েছে, রাজস্ব আদায় হয়নি। তারপরে আবার সেখানে গতবছরের বাজেট বাস্তবায়ন সম্ভব হয় নাই। এবার আবার তার চেয়ে বড় বাজেট করার কী অর্থ থাকতে পারে? উদ্দেশ্যে এদেশের জনগণকে নির্বাচনের বছরে প্রতারণা করা। দেশের মানুষ এতো বোকা নয়।
মিথ্যা ও সাজানো মামলায় খালেদা জিয়াকে সাজা দেয়া হয়েছে অভিযোগ করে মোশাররফ বলেন, সরকার আদালতের ঘাড়ে বন্দুক রেখে বেগম জিয়ার কারাবাসকে আরও বৃদ্ধি করছে। এর একটিই উদ্দেশ্য, আগামী একাদশ নির্বাচনে বেগম জিয়া ও বিএনপিকে মাইনাস করা। সরকার নিয়ন্ত্রিত বিচারবিভাগের মাধ্যমে বেগম জিয়াকে মুক্ত করা যাবে না নেতাকর্মীদের এ কথা জানিয়ে তিনি বলেন, গণজাগরণের মাধ্যমেই খালেদা জিয়াকে মুক্ত করতে হবে।
আগামী নির্বাচন প্রসঙ্গে বিএনপির এই স্থায়ী কমিটির সদস্য বলেন, সরকার যদি বলে বিএনপির সাথে নির্বাচনের বিষয়ে কোন সমঝোতা হবে না। তাহলে সমঝোতার দরকার নাই। জনগণ এবং আমাদের বন্ধু রাষ্ট্রগুলো যেটা চায়- সেটা হলো, আগামী নির্বাচন গ্রহণযোগ্য ও অংশগ্রহণমূলক হোক। আর এটা হতে হলে লেভেল প্লেয়িং ফিল্ড ও নিরপেক্ষ সরকার লাগবে এবং বেগম জিয়াকে মুক্তি দিতে হবে।
পিন্টুকে কারাগারে হত্যা করা হয়েছে অভিযোগ করে তিনি বলেন, পিন্টু'র মৃত্যুর কারণ তাকে চিকিৎসা দেয়া হয়নি। সুতরাং এর জন্য যারা দায়ী দেশের জনগণ তাদের একদিন বিচার করবে। বিএনপি নেতা ইলিয়াস আলী ও চৌধুরী আলমসহ আমাদের অনেক নেতা নিখোঁজ হয়েছে এবং অনেককে ক্রসফারে হত্যা করা হয়েছে। এসব বিচারবর্হিভূত সকল হত্যাকাÐের বিচার হবে- বলেও সরকারের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করেন মোশাররফ।
সংগঠনের সভাপতি নাহিদুল ইসলাম নাহিদের সভাপতিত্বে আলোচনা সভায় বিএনপির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, প্রচার সম্পাদক শহীদউদ্দিন চৌধুরী এ্যানি, সহ প্রচার সম্পাদক আমিরুল ইসলাম খান আলিম বক্তব্য রাখেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন