শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

টাটা স্টিল বিক্রির প্রক্রিয়া শুরু সোমবারের মধ্যে

প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : আগামী সোমবারের মধ্যে ব্রিটেনে টাটা স্টিল কোম্পানির কারখানা বিক্রির প্রক্রিয়া শুরু হচ্ছে বলে জানিয়েছেন কোম্পানিটির বিজনেস সচিব সাজিদ জাভিদ। ভারতে এ নিয়ে আলোচনার পর তিনি সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।
সাজিদ বলেন, ব্রিটেনে কোম্পানিটির পোর্ট ট্যালবটের কারখানা কেনার জন্য ইতোমধ্যে অনেকে আগ্রহ দেখিয়েছে। তার মধ্যে লিবার্টি স্টিল সবচেয়ে বেশি সাড়া দিয়েছে। টাটা স্টিলের প্লান্ট অধিগ্রহণের পরিকল্পনার ব্যাপারে তারা লিখিতভাবেও জানিয়েছে। তিনি বলেন, এ নিয়ে আমাদের আলোচন ফলপ্রসূ হয়েছে। সব ক্ষেত্রেই আমাদের এ কোম্পানি দায়িত্বশীলতার পরিচয় দেবে বলে আশা রাখি।
কয়েকদিন আগেই ব্রিটেন থেকে সব ধরনের ব্যবসা গুটিয়ে নেওয়ার ঘোষণা দেয় ভারতের টাটা স্টিল কোম্পানি। জানা যায়, কয়েক মাস ধরেই ভালো চলছিলোনা কারখানাটি। ওই কারখানায় প্রায় ৪ হাজার শ্রমিক কাজ করেন।
কারখানাটি ফের চালু করার বিষয়ে স¤প্রতি ভারতে মালিক পক্ষের সাথে বৈঠক করেন কারখানার শ্রমিক নেতারা। সেই দলে ছিলেন লেবার পার্টির এমপি স্টিফন কিনকও। কিন্তু টাটার পক্ষ থেকে কোনও আশার বাণী শোনানো হয়নি নেতাদের। ২০০৭ সালে এই কারখানাটি অধিগ্রহণ করেছিল টাটা গোষ্ঠী। প্রথম দিকে ভালো চললেও বছর খানেকের মধ্যেই লোকসান বাড়তে থাকে কারখানাটির। লোকসান বাড়তে বাড়তে এখন তা ১ মিলিয়ন পাউন্ডে পৌঁছেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন