শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

কর্পোরেট

তরুণদের উন্নত ভবিষ্যতের প্ল্যাটফর্ম তৈরিতে হুয়াওয়ের আইসিটি প্রতিযোগিতা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ মে, ২০১৮, ১২:০০ এএম

তরুণদের উন্নত ভবিষ্যতের প্ল্যাটফর্ম তৈরির জন্য আইসিটি প্রতিযোগিতার আয়োজন করেছে হুয়াওয়ে। সমপ্রতি চীনের শেনজেন-এ অবস্থিত হুয়াওয়ের সদর দপ্তরে হুয়াওয়ে আইসিটি প্রতিযোগিতা-২০১৮- এর চুড়ান্ত প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। শেনজেন ইনস্টিটিউট অফ ইনফরমেশন টেকনোলজি এবং শেনজেন পলিটেকনিক থেকে দুটি দলকে প্রথম পুরস্কার, চারটি দলকে দ্বিতীয় পুরস্কার এবং ৬টি দলকে তৃতীয় পুরস্কার দেয়া হয়। চীন, যুক্তরাজ্য, স্পেন, ইতালি, রাশিয়া, অস্ট্রেলিয়া, মেক্সিকো, দক্ষিণ আফ্রিকা, মিশর, সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, পাকিস্তান এবং ভারতসহ ৩২টি দেশের ৮০০টিরও বেশি বিশ্ববিদ্যালয় ও কলেজের ৪০ হাজার প্রতিযোগী অংশগ্রহণ করে।
হুয়াওয়ের এন্টারপ্রাইজ বিজনেস গ্রুপের ভাইস প্রেসিডেন্ট এবং গ্লোবাল সেলস ডিপার্টমেন্ট অফ দি এন্টারপ্রাইজ বিজনেস গ্রুপের সভাপতি মা ইয়ু এ প্রতিযোগিতা সম্পর্কে বলেন, আমরা যেহেতু একটি বুদ্ধিভিত্তিক যুগে প্রবেশ করছি যেখানে সবকিছুই উন্নত সেন্সিং-বিশিষ্ট, পরস্পর সংযুক্ত এবং বুদ্ধিমত্তাসম্পন্ন, সেখানে ডিজিটাল রূপান্তরই হলো এন্টারপ্রাইজগুলোকে উদ্ভাবনমুখী করার একমাত্র উপায়। আইসিটি খাতের মেধাবীদের ইকোসিস্টেম গঠন, মেধা-উন্নয়ন ও সার্টিফিকেশনের ক্ষেত্রে বিশ্বমানের স্ট্যান্ডার্ড প্রতিষ্ঠায় হুয়াওয়ে বিনিয়োগ অব্যাহত রাখবে।
হুয়াওয়ে টেকনোলজিস (বাংলাদেশ) লিমিটেডের সিওও লিওন শিয়া এ ব্যাপারে বলেন, হুয়াওয়ে তার নিজস্ব দীর্ঘমেয়াদী ‘প্ল্যাটফর্ম + ইকোসিস্টেম’ কৌশল অনুসরণ করবে এবং ইকোসিস্টেম অংশীদারদের সাথে সহযোগিতা করবে যাতে শিল্প গ্রাহকদের জন্য একটি ডিজিটাল ট্রান্সফর্মেশন প্ল্যাটফর্ম তৈরি করা যায়। আমরা তরুণ আইসিটি প্রতিভাদের জন্য সুযোগ উন্মোচনে বরাবরই উৎসাহী। আমি মনে করি, আগামী বছর আইসিটি প্রতিযোগিতায় অংশ নেয়ার জন্য বাংলাদেশী শিক্ষার্থীদের বেশ ভাল সম্ভাবনা রয়েছে। হুয়াওয়ে একটি উন্মুক্ত, উন্নয়নযোগ্য এবং টেকসই পরিকাঠামো প্রদান করার মাধ্যমে প্রত্যেক ব্যক্তি, বাড়ি এবং প্রতিষ্ঠানের কাছে ডিজিটাল সেবা পৌঁছে দিতে নিরন্তর কাজ করে চলেছে যার মাধ্যমে একটি সম্পূর্ণ প্রযুক্তির দ্বারা সংযুক্ত ও বুদ্ধিমান বিশ্ব নির্মাণ সম্ভব হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন