বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

দ্রুতই সেরে উঠছেন নেইমার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৫ মে, ২০১৮, ১২:০০ এএম

সময় যতই ঘনিয়ে আসছে ততই ব্রাজিল ভক্তদের তীক্ষè নজর পড়ছে নেইমারের উপর। বিশ্বকাপে পুরোপুরি ফিট নেইমারকে পাওয়া যাবে তো? ভক্তদের এমন শঙ্কার প্রতিউত্তর ইতিবাচক বলে জানিয়েছেন দলের ফিজিক্যাল ট্রেনার ও নেইমারকে অস্ত্রপচারকারী ডাক্তার। ‘প্রত্যাশার চেয়ে দ্রুত’ নেইমার সুস্থ হয়ে উঠছেন বলে তারা জানান।
২৫ ফেব্রæয়ারি ফ্রেঞ্চ লিগ ওয়ানের ম্যাচে খেলার সময় ডান পায়ের পাতার একটি হাড় ভেঙে যায় ২৬ বছর বয়সী তারকার। ৩ মার্চ ব্রাজিলে ডাক্তারের ছুরির নীচে যেত হয় নেইমারকে। এখনো পুরোপুরি ফিট না হলেও ব্রাজিল বিশ্বকাপ দলে আছে নেইমারের নাম। সম্প্রতি ফিটনেস পরীক্ষায়ও দিয়েছেন জাতীয় দলে। এখনো পুরোপুরি সুস্থ না হলেও সংশ্লিষ্ঠদের আশা সময়মত ঠিকই সুস্থ হয়ে উঠবেন পিএসজি তারকা। দলের ট্রেনার ফাবিও মাহসেরেদিয়ান জানিয়েছেন, ‘তার (নেইমার) মতো অ্যাথলেট কত দূর যেতে পারে তা আমরা জানি না। তবে এটা বলতে পারি, তাঁর উন্নতি প্রত্যাশার চেয়েও ভালো। আমরা তাঁর গতিটা ফেরানোর চেষ্টা করছি। এ ছাড়া রুটিন অনুযায়ীই তার দেখাশোনা করা হচ্ছে।’
ব্রাজিল দলের চিকিৎসক রদ্রিগো লাসমারের কণ্ঠেও আশাবাদের সুর। চোট পাওয়ার পর এই লাসমারের অধিনেই অস্ত্রপচারে গিয়েছিলেন বিশ্বের সবচেয়ে দামি এই ফুটবলার। নেইমারকে নিয়ে লাসমার মন্তব্য, ‘নেইমার ধীরে ধীরে স্বাভাবিক ছন্দে ফিরছে। ধীরে ধীরে স্বাভাবিক চলাফেরায় ফিরছে। পরবর্তী পদক্ষেপ হবে দলের সঙ্গে অনুশীলন এবং ম্যাচ খেলা। তাঁকে স্বাভাবিক করতেই সবকিছু করা হচ্ছে।’
বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে রিও ডি জেনিরোয় পাহাড়ের ওপরে প্রস্তুতি ক্যাম্প বসিয়েছে ব্রাজিল। রাজধারীর সমতল ভূমি থেকে ৮০০ মিটার উঁচুতে নিরিবিলি পরিবিশে অবস্থিত গ্রাঞ্জা অনুশীলন কেন্দ্রে তাঁবু খাটিয়েছেন তিতের শিষ্যরা। সেখানে খেলোয়াড়দের যাতায়াতের জন্য হেলিকপ্টারের ব্যবস্থা করেছে ব্রাজিল ফুটবল কনফেডারেশন (সিবিএফ)।
বিশ্বকাপ ১৪ জুন থেকে শুরু হলেও ৩ দিন বেশি সময় হাতে পাচ্ছে রেকর্ড ৫বারের বিশ্বচ্যাম্পিয়নরা। ১৭ জুন সুইজারল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে সেলেসাওদের বিশ্বকাপ অভিযান। ‘ই’ গ্রুপে তাদের অপর দুই প্রতিপক্ষ কোস্টারিকা ও সার্বিয়া।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন