ঢাকা শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০, ০৩ আশ্বিন ১৪২৭, ২৯ মুহাররম ১৪৪২ হিজরী

অভ্যন্তরীণ

আতঙ্কে হিলির মাদক ব্যবসায়ীরা

বন্দর হিলি সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ মে, ২০১৮, ১২:০০ এএম

মাদক নির্মূলে সরকারের কঠোর নির্দেশের পর নড়েচড়ে বসেছে আইন শৃঙ্খলা বাহিনী। দেশের বিভিন্ন স্থানে আইন শৃঙ্খলা বাহিনীর সাথে বন্দুকযুদ্ধে মাদক ব্যবসায়ীরা নিহতের খবরে আতংকিত হয়ে পড়েছে হিলি সীমান্তের মাদক ব্যবসায়ীরা।
সরকার মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করায় গ্রেপ্তার এড়াতে আত্মগোপন করেছে তালিকাভুক্ত মাদক ব্যবসায়ীরা। অনেকে লেবাস পাল্টাতে তাবলীগ জামাতে যোগ দিয়ে এলাকা ছেড়েছে। মহিলা বিক্রেতারা এখনও তাদের ব্যবসা চালিয়ে যাচ্ছে তবে পাল্টেছে ধরন ও কৌশল।
মাদকের ওপেন বাজার হিসাবে চিহিৃত হিলি সীমান্ত। যদিও বর্তমানে হিলির সেই চিত্র আর নেই। সীমান্তে বিজিবির সিসি ক্যামেরাও সার্চ লাইট বসানোয় বন্ধ হয়ে গেছে চোরাচালান। তারপরও হিলি সীমান্তে মাঝে মধ্যে ধরা পড়ছে মাদকের চালান। হিলির মধ্য ও দক্ষিন বাসুদেবপুর এলাকার মহিলারা এখনও চালাচ্ছে মাদক ব্যবসা।
দিনাজপুর পুলিশ সুপার দীঘদিন থেকেই হিলিকে মাদকমুক্ত করতে বিভিন্ন পদক্ষেপ গ্রহন করেন। এর মধ্যে অনেক মাদক বিক্রেতা তাদের ব্যবসাও ছেড়ে দিয়েছে। আবার অনেক ব্যবসায়ীকে আত্মকর্মসংস্থানের জন্য প্রশিক্ষণও দেয়া হয়। এরপর ও থামছে না মাদক চোরাচালান ও মাদক ব্যবসা। একজন ব্যবসা বন্ধ করছে আরেকজন আবার নতুন করে শুরু করছে।
হাকিমপুর থানার অফিসার ইনর্চাজ আব্দুল হাকিম আজাদ বলেন, মাদকের বিরুদ্ধে চলো যাই যুদ্ধে এই প্রতিপাদ্যকে সামনে রেখে হিলিকে মাদকমুক্ত করার জন্য চেষ্টা চালিয়ে যাওয়া হচ্ছে। হাকিমপুর থানার পুলিশসহ আইন শৃঙ্খলা বাহিনী মাদকের বিরুদ্ধে কঠোর অবস্থানে রয়েছে। প্রতিদিন সাড়াশি অভিযান চালানো হচ্ছে। ধরাও পড়ছে মাদকসহ ব্যবসায়ীরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন