বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

স্পেন-সুইজারল্যান্ড ম্যাচে জেতেনি কেউ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৪ জুন, ২০১৮, ৯:২৪ এএম

রাশিয়া বিশ্বকাপের প্রস্তুতিটা আশানুরুপ হলো না আসরের অন্যতম ফেভারিট স্পেনের। নিজেদের প্রথম প্রস্তুতি ম্যাচে সুইজারল্যান্ডের সঙ্গে ১-১ ড্র করেছে ২০১০ সালের বিশ্ব চ্যাম্পিয়নরা।
গতকাল রাতে ঘরের মাঠ ভিয়ারিয়ালে অনুষ্ঠিত ম্যাচে আধিপত্য ছিল স্পেনেরই। কিন্তু কোন ভাবেই যেন সুইস রক্ষণকে ফাঁকি দেওয়া যাচ্ছিল না। আবশেষে সেই ক্ষণ আসে ২৯তম মিনিটে। ম্যানচেস্টার সিটি মিডফিল্ডার সিলভার পা থেকে ভেসে আসা ক্রস ২০ গজ দুর থেকে দুর্দান্ত ভলিতে জালে পাঠান আলভারো আদ্রিওসোলা। ৬২তম মিনিটে স্পেনের গোলরক্ষক ডেভিড ডি গিয়ার ভুলে সমতায় ফেরে সফরকারীরা। স্টেফেন লিখস্টেইনারের শট ফিরিয়ে দিলেও বিপদমুক্ত করতে পারেননি গিয়া। গোলমুখ থেকে তা জালে পাঠিয়ে দেন এসি মিলান লেফ্ট ব্যাক রিকার্ডো রদ্রিগুয়েজ। পরে অনেকগুলো আক্রমণ করেও জালের দেখা পায়নি হুলেন লোপেতেগুইয়ের দল।
২০১৬ সালে ভিনসেন্ট দেল বক্সের স্থলাভিষিক্ত হওয়ার পর এখনো একটি ম্যাচেও হারেননি লোপেতেগুই। ১৯ ম্যাচে ৫১ বছর বয়সীর জয় ১৩টিতে, বাকি ছয়টি ড্র। আন্তর্জাতিক ফুটবলে বর্তমানে এটিই টানা অপরাজিত থাকার রেকর্ড।
আসছে শনিবার তিউনিসিয়ার বিপক্ষে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ খেলবে ইনিয়েস্তা-রামোস-পিকেদের স্পেন, আগের দিন সুইজারল্যান্ডের প্রতিপক্ষ জাপান।
বিশ্বকাপে ‘বি’ গ্রুপে স্পেনের সঙ্গি পর্তুগাল, মরোক্কো ও ইরান। ১৫ জুন পর্তুগাল ম্যাচ দিয়ে শুরু হবে স্পেনের বিশ্বকাপ যাত্রা। ১৭ জুন ব্রাজিল ম্যাচ দিয়ে মিশন শুরু করবে সুইজারল্যান্ড। ‘ই’ গ্রুপে তাদের অন্য দুই প্রতিপক্ষ কোস্টারিকা ও সার্বিয়া।
একই রাতে আরেক প্রন্তুতি ম্যাচে স্কটল্যান্ডকে একমাত্র গোলে হারায় মেক্সিকো।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন