ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭, ২২ যিলহজ ১৪৪১ হিজরী

ব্যবসা বাণিজ্য

উপার্জন বাড়াতে ফ্রিল্যান্সারদের উচ্চ দক্ষতাপূর্ণ কাজ দরকার -আলোচনা সভায় বক্তারা

প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : ফ্রিল্যান্সাররা আন্তর্জাতিক অনলাইন আউটসোর্সিং মার্কেট থেকে তাদের ক্রমবর্ধমান উপার্জনের জন্য হাইস্পীড ইন্টারনেট কানেকটিভিটিসহ উচ্চ দক্ষতাপূর্ণ কাজ খুঁজে বের করতে তাদের সহায়তা করার জন্য সরকারের প্রতি আহŸান জানিয়েছেন। কেরাণীগঞ্জ উপজেলার একজন সফল ফ্রিল্যান্সার এলিজা বেগম। ‘অনলাইন আউটসোর্সিং’-এর ওপর এক আলোচনা সভায় তিনি বলেন, অনেক ফ্রিল্যান্সার আছেন, যারা ভাল উপার্জন করছেন। এই উপার্জন বাড়ানোর জন্য আমাদের প্রয়োজন হাইস্পীড কানেকটিভিটি। তিনি বলেন, আন্তর্জাতিক আউটসোর্সিং মার্কেটে আমরা ডাটা এন্ট্রির মত কম-দক্ষতাপূর্ণ কাজকর্ম পাচ্ছি। এগুলো মূলতঃ কম আয়ের কাজ। উপার্জন বাড়াতে আমাদের বেশি অর্থের কাজ প্রয়োজন। ঠেঙ্গামারা মহিলা সবুজ সংঘ (টিএমএসএস) এই আলোচনা সভার আয়োজন করে।
অনুষ্ঠানে প্রধান অতিথির ছিলেন বিদ্যুৎ, জ্বালানী ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু। সভাপতিত্ব করেন ঢাকার জেলা প্রশাসক মো. সালাহ উদ্দিন। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন টিএমএসএস-এর নির্বাহী পরিচালক প্রফেসর ড. হোসনে আরা বেগম, কেরাণীগঞ্জ উপজেলা চেয়ারম্যান শাহীন আহমেদ, কেরাণীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আবুল বাশার মোহাম্মদ ফখরুজ্জামান, কয়েকজন ফ্রিল্যান্সার ও আইটি বিশেষজ্ঞ।
টিএমএসএস-এর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি)-এর পরিচালক নিগার সুলতানা উপস্থাপন করেন মূল প্রবন্ধ। প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেন, সরকারি খাতের প্রতিটি স্তরে ব্যাপক ডিজিটালাইজেশন হচ্ছে। এটা দেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি বাড়াচ্ছে।
তিনি বলেন, হাইস্পীড ইন্টারনেট কানেকটিভিটির জন্য আমাদেরকে আইসিটি অবকাঠামোর উন্নয়ন করতে হবে। আমি মনে করি, উন্নত ইন্টারনেট কানেকটিভিটি বাংলাদেশে অনলাইন মার্কেট স¤প্রসারণে আরো সহায়তা করবে। আলোচনা সভার আগে প্রতিমন্ত্রী কেরাণীগঞ্জের মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে টিএমএসএস আইসিটি ইনকিউবেটর অ্যান্ড ইনোভেশন সেন্টার উদ্বোধন করেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন