রোববার, ২৪ অক্টোবর ২০২১, ০৮ কার্তিক ১৪২৮, ১৬ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

ব্যবসা বাণিজ্য

সিম রি-ভেরিফিকেশন করতে বাংলালিংকের রোড শো

প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বায়োমেট্রিক পদ্ধতিতে সিম রি-ভেরিফিকেশনের সচেতনতা বাড়াতে দেশব্যাপী একদিনের রোড শো’র আয়োজন করে মোবাইল টেলিকম সেবাদাতা প্রতিষ্ঠান বাংলালিংক। কেন্দ্রীয়ভাবে রোববার সকাল ১০টায় রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনের সামনে থেকে রোড শো শুরু হয়ে জাতীয় প্রেসক্লাবে এসে শেষ হয়। ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম রোড শো-টি উদ্বোধন করেন।
এ সময় আরও উপস্থিত ছিলেন-টেলিযোগাযোগ বিভাগের সচিব ফয়জুর রহমান চৌধুরী, বিটিআরসি চেয়ারম্যান শাহজাহান মাহমুদ, ভাইস চেয়ারম্যান আহসান হাবিব, বাংলালিংকের সিসিও শিহাব আহমাদ। পরে জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।
প্রতিমন্ত্রী তারানা হালিম বলেন, বায়োমেট্রিক সিম রি-ভেরিফিকেশনের সচেতনতা বাড়াতে দেশব্যাপী বাংলালিংক-এর রোড শো রেজিস্ট্রেশন কার্যক্রম সফলভাবে সম্পন্ন করতে নতুন মাত্রা যোগ করবে। এমন উদ্যোগ অন্যান্য অপারেটর গ্রহণ করলে দ্রæত কাজ শেষ হবে বলে আশা করেন প্রতিমন্ত্রী।
এ সময় প্রতিমন্ত্রী আরও বলেন, গ্রাহকের আঙুলের ছাপ সংরক্ষণের কারিগরি সক্ষমতা প্রতিষ্ঠানগুলোর নেই। গ্রাহকের তথ্য খুচরা বিক্রেতাদের ডিভাইসে দেওয়ার পর তা অভ্যন্তরীণ প্রক্রিয়ার মাধ্যমে নির্বাচন কমিশনের জাতীয় পরিচয়পত্র সার্ভারে চলে যায়। সেখান থেকে ভেরিফাই হয়ে আসে।
বাংলালিংকের পক্ষ থেকে বলা হয়- ডিজিটাল বাংলাদেশ গড়ায় বাংলালিংকের অঙ্গীকারের অংশ হিসেবে এ উদ্যোগের শুরু থেকেই বাংলালিংকের কর্মী এবং গ্রাহকরা বায়োমেট্রিক সিম রি-ভেরিফিকেশনে স্বতঃস্ফূর্তভাবে অংশ নেয়। গত বছরের ডিসেম্বরে বায়োমেট্রিক রি-ভেরিফিকেশন চালুর পর থেকে এখন পর্যন্ত বাংলালিংক বায়োমেট্রিক রি-ভেরিফিকেশন এক কোটির ৬০ লাখেরও বেশি ছাড়িয়েছে, যা বাংলালিংক-এর গ্রাহক সংখ্যার প্রায় ৪৯ শতাংশ।
এদিকে, সকাল ১০টায় চট্টগ্রাম শহরের জামাল খান রোড থেকে রোড শো’টি শুরু হয়ে হাটহাজারীতে এসে শেষ হয়। এতে উপস্থিত ছিলেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ. জ. ম নাসির উদ্দিন। একই সময় সিলেট শহরের মেহেন্দিবাগ থেকে রোড শো শুরু হয়ে আম্বারখানা পয়েন্টে এসে শেষ হয়। এতে উপস্থিত ছিলেন বিভাগীয় কমিশনার জামাল উদ্দিন। খুলনা শহরের শিববাড়ী মোড় থেকে রোড শো-টি শুরু হয়ে ডাক বাংলা মোড় হয়ে সোনাডাঙ্গা বাস স্ট্যান্ডে এসে শেষ হয়। এতে উপস্থিত ছিলেন বিভাগীয় কমিশনার আবদুস সামাদ। সকালে রাজশাহী শহরের আলুপট্টি থেকে রোড শো শুরু হয়ে সিএনবি মোড়ে এসে শেষ হয়। এতে উপস্থিত ছিলেন রাজশাহী চেম্বার অব কমার্সের সভাপতি মো. মনিরুজ্জামান। রংপুর শহরের টাউন হল থেকে রোড শো-টি শুরু হয়ে জেলা স্কুল মোড়ে এসে শেষ হয়। এতে বাংলালিংকের কর্মকর্তাসহ স্থানীয় গণ্যমাণ্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন। বাংলালিংকের কর্মকর্তা এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের অংশগ্রহণে সকালে ময়মনসিংহ শহরের রেল স্টেশন পয়েন্ট থেকে রোড শো শুরু হয়ে টাউন হলে মোড়ে এসে শেষ হয়। বিকেল ৪টায় বরিশাল শহরের হাতেম আলী কলেজ চৌমাথা থেকে রোড শো-টি শুরু হয়ে রুপাতলী সদর রোড নতুল্লাবাদে শেষ হয়।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন