শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বিএফইউজে-ডিইউজে’র সাংবাদিক সমাবেশের ১৬তম দিন মাহমুদুর রহমান ও শওকত মাহমুদের মুক্তিসহ দাবি আদায়ে সব করা হবে

প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সাংবাদিক নেতৃবৃন্দ বলেছেন, কাউকে ক্ষমতায় বসানো বা নামানো আমাদের কাজ নয়। আমরা গণমাধ্যমের স্বাধীনতা ও সাংবাদিকদের অধিকার আদায়ের সংগ্রাম করছি। মাহমুদুর রহমান ও শওকত মাহমুদকে অন্যায়ভাবে আটকে রাখা হয়েছে। তাদের মুক্তি, বন্ধ গণমাধ্যম খুলে দেয়া ও সাংবাদিক হত্যা-নির্যাতনের বিচারের দাবি আদায়ে যা যা করা দরকার সবই করা হবে। সাংবাদিকদের ঐক্যবদ্ধ করে কঠোর থেকে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।
গতকাল রোববার জাতীয় প্রেসক্লাবে ইউনিয়ন কার্যালয়ে অনুষ্ঠিত ধারাবাহিক সাংবাদিক সমাবেশের ১৬ম দিনে তারা এসব কথা বলেন। বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইউজে ও ঢাকা সাংবাদিক সাংবাদিক ইউনিয়ন-ডিইউজে’র যৌথ উদ্যোগে শওকত মাহমুদ ও মাহমুদুর রহমানের অবিলম্বে মুক্তি, সম্পাদক ও সাংবাদিকদের বিরুদ্ধে হয়রানিমূলক মামলা প্রত্যাহার, বন্ধ সব মিডিয়া খুলে দেয়া, সাগর-রুনীসহ সব সাংবাদিকের খুনীদের গ্রেফতার ও বিচার এবং নবম ওয়েজবোর্ড গঠনের দাবিতে প্রতিদিন এ সাংবাদিক সমাবেশ চলছে।
ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কবি আবদুল হাই শিকদারের সভাপতিত্বে এবং বিএফইউজের সাংগঠনিক সম্পাদক মো: শহিদুল ইসলামের সঞ্চালনায় সমাবেশে আরও বক্তব্য রাখেন- সম্মিলিত পেশাজীবী পরিষদের ভারপ্রাপ্ত আহŸায়ক রুহুল আমিন গাজী, বিএফইউজের মহাসচিব এম. আবদুল্লাহ, ডিইউজে’র সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রধান, জাতীয় প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক কাদের গনি চৌধুরী, বাংলাদেশ ফটো জার্ণালিস্ট এসোসিয়েশনের সভাপতি একেএম মহসিন, কোষাধ্যক্ষ খালেদ হায়দার, ডিইউজের কোষাধ্যক্ষ শহীদুল ইসলাম, সাংবাদিক নেতা আবু ইউসুফ, জাকির হোসেন, কামার ফরিদ, আকন আবদুল মান্নান, আবুল কালাম মানিক, সাখাওয়াত ইবনে মইন চৌধুরী, শেখ রকিব উদ্দিন, ডি.এম. আমিরুল ইসলাম অমর, মো. বোরহান উদ্দিন, মুর্তাজা সাঈদ টিসু, মতিউর রহমান সরদার, সরদার সাহাদাত হোসেন, খন্দকার মাসুদ-উজ-জামান প্রমুখ। রুহুল আমিন গাজী বলেন, সরকার জঘন্যভাবে শওকত মাহমুদ ও মাহমুদুর রহমানকে কারাগারে আটকে রেখেছে। তাদের সব মামলায় জামিন হওয়ার পরও সরকার শ্যোন অ্যারেস্ট দিয়ে তাদের মুক্তি বাধাগ্রস্ত করছে। অবিলম্বে তাদেও মুক্তি দোর জন্য আমি সরকারের প্রতি আহŸান জানাচ্ছি। এছাড়া বর্তমান ভোটারবিহীন সরকারের আমলে ২৭ জন সাংবাদিক খুন হয়েছে, এখন পর্যন্ত একটা খুনেরও বিচার হয়নি। সকল সাংবাদিক হত্যার বিচার করতে হবে। তিনি বলেন, অবিলম্বে আমাদের ন্যায্য দাবি আদায় না হলে আন্দোলন সফল করতে যা যা প্রয়োজন আমরা তাই করব।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন