শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ক্যাম্পে থাকলেও অনুশীলন করেননি সালাহ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১১ জুন, ২০১৮, ১২:০০ এএম

পরশু কায়রোতে জাতীয় দলের অনুশীলন ক্যাম্পে যোগ দিয়েছেন মোহাম্মদ সালাহ। তবে রাশিয়াগামী মিশর বিশ্বকাপ দলের সঙ্গে অনুশীলন করতে দেখা যায়নি লিভারপুল তারকাকে।
রাশিয়া উড়াল দেয়ার আগে এটি ছিল মিশরের রাত্রিকালীন চুড়ান্ত অনুশীলন। এসময় হাজার হাজার সমর্থক সেখানে হাজির হয়ে বুনো উন্মাদনায় মেতে উঠে। স্থানীয় সময় রাত ঠিক ১০টার কিছুক্ষন আগে শুরু হয় অনুশীলন। এ সময় দলের সদস্যরা মাঠে অনুশীলনে মেতে উঠলেও মাঠের মাঝখানে বসে ড্রেসিং সামগ্রী নিয়ে ব্যকরুম স্টাফদের সঙ্গে আলাপ আলোচনায় মেতেছিলেন সালাহ। রেকর্ড সাতবার আফ্রিকা অঞ্চলের চ্যাম্পিয়নরা এ নিয়ে তৃতীয়বারের মত বিশ্বকাপের চুড়ান্ত পর্বে অংশ নিতে যাচ্ছে। ২৮ বছর পর বিশ্ব মঞ্চে ফিরেছে মিশর।
আগামী ১৫ জুন দুইবারের বিশ্ব চ্যাম্পিয়ন উরুগুয়ের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশণ শুরু করবে ফারাওরা। ইনজুরিতে থাকা সত্বেও দলটিতে অন্তর্ভুক্ত করা হয়েছে সালাহকে। গত মাসে লিভারপুলের হয়ে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে রিয়াল মাদ্রিদের মোকাবেলা করার সময় কাঁধের ইনজুরিতে পড়েন সালাহ। ম্যাচটি ১-৩ গোলে হেরে যায় লিভারপুল। ওই ইনজুরির কারণে সালাহ’র বিশ্বকাপে অংগ্রহন অনিশ্চিত হয়ে পড়ে।
মৌসুমের সেরা খেলোয়াড়দের একজন সালাহ। রোমা থেকে লিভারপুলে যোগ দিয়ে গত মৌসুমে ইংলিশ ক্লাবের হয়ে ৪৪ গোল করা সালাহ আসন্ন বিশ্বকাপে মিশরের আশাভরসার প্রতীক। আহত হবার পরপরই মিশরিয় ফুটবল ফেডারেশন সালাহর ইনজুরি সেরে উঠতে অন্তত তিন সপ্তাহ সময় লাগতে পারে বলে ঘোষনা দেয়। যার মানে ‘এ’ গ্রুপ থেকে মিশরের প্রথম ম্যাচে যে সালাহ খেলতে পারছেন না সেটি প্রায় নিশ্চিত। সৌদি আরব ও রাশিয়ার বিপক্ষে গ্রুপের বাকী দুই ম্যাচে তার অংশগ্রহনের সম্ভাবনা রয়েছে।
জাতীয় ফুটবল দলের চিকিৎসক মোহাম্মদ আবু আল ইলা অন স্পোর্টস টিভিকে বলেন, ‘সালাহ কখন পুরোপুরি সুস্থ হবেন তা অচিরেই জানা যাবে।’ এ বিষয়ে বিস্তারিত জানাতে অপারগতা প্রকাশ করে তিনি বলেন,‘ দুটি দিন না যাওয়া পর্যন্ত আমরা কিছুই বলতে পারব না।’ আগের দিন ভক্তদের আস্বস্থ করে সালাহ বলেন, তিনি অনেকটা সুস্থ আছেন এবং সবকিছু ঠিক থাকলে প্রথম ম্যাচে মাঠে নামতে পারেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন