বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

রুহ আফজাকে চার লাখ টাকা জরিমানা

অননুমোদিত উপাদান দিয়ে তৈরি ও বিভ্রান্তিকর বিজ্ঞাপন প্রচারের দায়ে

| প্রকাশের সময় : ১৪ জুন, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : অননুমোদিত উপাদান দিয়ে খাদ্য তৈরি ও বিভ্রান্তিকর বিজ্ঞাপন প্রচারের দায়ে হামদর্দের উৎপাদিত পানীয় রুহ আফজা’কে চার লাখ টাকা জরিমানা করেছে আদালত। জরিমানা আনাদায়ে রুহ আফজা’র চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালকে তিন মাসের বিনাশ্রম করাদন্দের আদেশ দেওয়া হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরে স্পেশাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বিশুদ্ধ খাদ্য আদালত-১ এর বিচারক এএফএম মারুফ চৌধুরী এ আদেশ দেন। এর আগে হামদর্দ কোম্পানির চেয়ারম্যার হাকীম মোহাম্মদ ইউছুফ হারুন ভূঁইয়া ও ব্যবস্থাপনা পরিচালক হাকিম সাইফুদ্দিন আদালতে হাজির হয়ে দোষ স্বীকার করেন।

রুহ আফজা’র বিরুদ্ধে এ মামলাটি দায়ের করেন নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের পরিদর্শক মোহাম্মদ কামরুল হাসান। মামলায় প্রতিষ্ঠানটির চেয়ারম্যান হাকীম মোহাম্মদ ইউছুফ হারুন ভূঁইয়া ও ব্যবস্থাপনা পরিচালক হাকিম সাইফুদ্দিনকে আসামি করা হয়। ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের নগর ভবনে এই আদালত অবস্থিত।
উল্লেখ্য, গত ৩১ মে নিরাপদ খাদ্য আদালতে মামলাটি দায়ের করা হয়। সোমবার মামলার শুনানির দিন ধার্য ছিল। এদিন আসামি হাকীম মোহাম্মদ ইউছুফ হারুন ভূঁইয়া ও হাকিম সাইফুদ্দিন আদালতে হাজির হয়ে আরও একদিন সময় চান। পরে আদালত তাদেরতে গতকাল মঙ্গলবার পর্যন্ত সময় দেন। গতকাল মঙ্গলবার দুপুরে মামলাটির শুনানি করা হয়। দীর্ঘ শুনানির পর আদালত এ রায় দেন।
জানা যায়, আসামিরা আদালতে হাজির হয়ে নিজেদের দোষ স্বীকার করেন। পরে তারা আদালতকে লিখিতভাবে জানান, তারা যে মিথ্যা ও বিভ্রান্তিকর তথ্যগুলো দিয়েছেন সেগুলো প্রত্যাহার করে নেবেন এবং আগামী ৩০ জুনের মধ্যে সব বিজ্ঞাপন প্রত্যাহার করবেন।
বিজ্ঞাপন পরিবর্তনের জন্য বিএসটিআই মহাপরিচালক বরাবরে আবেদন করেছেন তারা। আবেদনের কপি আদালতকে দেওয়া হয়েছে। পরে ব্যাংকের মাধ্যমে তারা জরিমানার চার লাখ টাকাও পরিশোধ করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন