ঢাকা মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৭ আশ্বিন ১৪২৭, ০৪ সফর ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

বাণিজ্য মন্ত্রণালয়ের সাথে বিভাগীয় প্রধানদের এপিএ চুক্তি স্বাক্ষর

বাসস | প্রকাশের সময় : ২১ জুন, ২০১৮, ১০:০৩ পিএম

বাণিজ্য মন্ত্রণালয়ের সাথে বিভাগীয় প্রধানদের আজ এ্যান্যুয়াল পারফরমেন্স এগ্রিমেন্ট (এপিএ) চুক্তি স্বাক্ষরিত হয়েছে।
বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদের উপস্থিতিতে বাণিজ্য সচিব শুভাশীষ বসুর সাথে বাণিজ্য মন্ত্রণালয়ের অধীন বিভাগ ও সংস্থা সমুহের প্রধানগণ এপিএ চুক্তিতে স্বাক্ষর করেন।
বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এ সময় উপস্থিত থেকে বাণিজ্য মন্ত্রণালয়ের কর্মকর্তা ও কর্মচারিদের উৎসাহিত করেন। তিনি দক্ষতা ও সততার সাথে দায়িত্ব পালনের জন্য সকলের প্রতি আহবান জানান।
আজ সচিবালয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়। প্রধানমন্ত্রীর নির্দেশে জনপ্রশাসন মন্ত্রনালয়ের দিক নিদের্শনা মোতাবেক এ চুক্তি স্বাক্ষর করা হয়।
বাণিজ্য মন্ত্রালয়ের অধীন বিভাগ গুলো হলো- বাংলাদেশ চা বোর্ড, বাংলাদেশ টেরিফ কমিশন, বাংলাদেশ ফরেন ট্রেড ইনস্টিটিউট (বিএফটিআই), আমদানি ও রপ্তানি অধিদফতর, ট্রেডিং করপোরেশন অফ বাংলাদেশ, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর, জয়েন্ট স্টক কোম্পানি এবং রপ্তানি উন্নয়ন ব্যুরো। এ সকল দপ্তর ও সংস্থা প্রধানগণ নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।
এছাড়া, জাতীয় শুদ্ধাচার কৌশলে সফলতার জন্য বাণিজ্য মন্ত্রণালয়ের কর্মকর্তা ও কর্মচারিদের পুরষ্কৃত করা হয়।অনুষ্ঠানে বাণিজ্য মন্ত্রণালয়ের অধীন রপ্তানি উন্নয়ন ব্যুরোর ভাইস চেয়ারম্যান বিজয় ভট্রাচার্য্য, টেরিফ কমিশনের চেয়ারম্যান (সচিব) মো. জহির উদ্দিন আহমেদ ও সংশ্লিষ্ট বিভাগীয় প্রধানগণসহ বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন