শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

দেশের মানুষ পরিবর্তন চায় -মওদুদ আহমদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ জুন, ২০১৮, ৬:২৩ পিএম

দেশের মানুষ একটা পরিবর্তন চায় বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। তিনি বলেন, আমরা গণতন্ত্র হারিয়েছি, মৌলিক অধিকার হারিয়েছি, ভোটের অধিকার হারিয়েছি, আইনের শাসন হারিয়েছি, গণমাধ্যমের স্বাধীনতা হারিয়েছি। বিচার বিভাগের স্বাধীনতা হারিয়েছি। আমাদের যে মৌলিক অধিকার তা থেকে বঞ্চিত।

শুক্রবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে ‘আদর্শ নাগরিক দল’ আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মওদুদ বলেন, আমাদের জন্য সবচেয়ে বড় চ্যালেঞ্জ কী এদেশের মানুষের জন্য? আমরা কখন সেটা অর্জন করতে পারবো, কীভাবে অর্জন করতে পারবো। এটা ভবিষ্যত বাণী করা সম্ভবপর নয়। তবে দেশের মানুষের কথা শুনতে হবে। তারা চায় একটা পরিবর্তন। তারা চায় তাদের ভোটের অধিকার ফিরে পেতে, গণতান্ত্রিক রাজনীতির চর্চা বাংলাদেশে আবার পুনঃপ্রতিষ্ঠিত হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

মওদুদ বলেন, ‘পরিবেশটা কী? পরিবেশ হলো এমনটা পরিবেশ সৃষ্টি করা যাতে সকল শ্রেণির মানুষ, গ্রামের কৃষক থেকে শুরু করে শহরের যে কোনো শ্রমজীবী মানুষ যাতে তারা নিঃসঙ্কোচে তারা মনে করতে পারে যে এবার এমন একটা পরিবেশ আছে তারা আগামীতে নির্বাচনে পছন্দ মতো প্রার্থীদেরকে ভোট দিয়ে জয়যুক্ত করতে পারে।

বিএনপির এ নেতা বলেন, ‘আরেকটি হলো আমাদের দেশের সকল রাজনৈতিক দল ঐক্যবদ্ধভাবে একদিকে থাকবে আওয়ামী লীগ অন্যদিকে থাকবে সকল রাজনৈতিক দল, বুদ্ধিজীবী, পেশাজীবী সকল সংগঠনকে ঐক্যবদ্ধ রেখে তাদেরকে আগামীতে এই সরকারের কাছ থেকে যে যেটা আমরা চায় সেটা আদায় করতে হবে। সেটা কী? নির্বাচনের নব্বই দিন আগে পার্লামেন্ট ভেঙে দিতে হবে। পার্লামেন্ট রেখে নির্বাচন করাটা হবে একটা নিরর্থক প্রচেষ্টা।’

জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) প্রয়াত সভাপতি শফিউল আলম প্রধানের প্রথম এবং বাংলাদেশ ইসলামিক পার্টির চেয়ারম্যান অ্যাডভোকেট আবদুল মোবিনের তৃতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

আয়োজক সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি মাহমুদুল হাসানের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন, জাগপার সভাপতি অধ্যাপিকা রেহেনা প্রধান, সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান, বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহম্মদ রহমাতুলল্লাহ প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন