শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ট্রাম্পের জন্য কাজ করায় রেস্তোরাঁ থেকে তাড়ানো হলো স্যান্ডার্সকে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ জুন, ২০১৮, ৪:০২ পিএম

যুক্তরাষ্ট্রের হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি সারাহ স্যান্ডার্সকে গতকাল শুক্রবার রাতে একটি রেস্তোরাঁ থেকে বের করে দেওয়া হয়েছে। তাঁর অপরাধ তিনি প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের পক্ষে কাজ করেন।

ভার্জিনিয়া অঙ্গরাজ্যের লেক্সিংটনের রেড হেন রেস্তোরাঁর অন্যতম মালিক স্টেফানি উইলকিনসন ট্রাম্প প্রশাসনের প্রতি প্রতিবাদস্বরূপ স্যান্ডার্স ও তাঁর পরিবারকে রেস্তোরাঁ থেকে চলে যেতে বলেন।

স্যান্ডার্স টুইটে বলেন, তাঁর আচরণ আমার ব্যাপারে তাঁর মনোভাবকে বুঝিয়ে দেয়।

উইলকিনসন বলেন, তিনি বিশ্বাস করেন স্যান্ডার্স অমানবিক ও অনৈতিক প্রশাসনের পক্ষে কাজ করেন। ওয়াশিংটন পোস্টকে তিনি বলেন, ট্রাম্পের মুখপাত্রকে তিনি রেস্তোরাঁর ২৬টি আসন ছেড়ে দিতে বলেন।

স্টেফানি উইলকিনসন এও জানান, সারাহ স্যান্ডার্সকে রেস্তোরাঁ ছেড়ে চলে যেতে বলার বিষয়ে তিনি তাঁর কর্মীদের মতামত চান। কর্মীরাও তাঁর সঙ্গে একমত পোষণ করেন।

কয়েক দিন আগে ওয়াশিংটন ডিসিতে ম্যাক্সিকান একটি রেস্তোরাঁ থেকে ট্রাম্প প্রশাসনের হোমল্যান্ড সেক্রেটারি ক্রিস্টেন নিয়েলসেনকে তাড়িয়ে দেওয়া হয়। এরপরই সারাহর সঙ্গে এমন ঘটনা ঘটল।

মেক্সিকো সীমান্তে অভিবাসী শিশুদের তাদের মা-বাবার কাছ থেকে আলাদা করে রাখার মার্কিন সরকারের বিতর্কিত নীতির পর এ ধরনের ঘটনা ঘটছে। অবশ্য সমালোচনার মুখে পড়ে ট্রাম্প তাঁর অবস্থান থেকে সরে এসেছেন।

সারাহ স্যান্ডার্সকে বের করে দেওয়ার ঘটনাকে রেড হেনস রেস্তোরাঁর বৈষম্যমূলক সিদ্ধান্ত বলছেন সমালোচকেরা।

টুইটে সারাহ স্যান্ডার্স বলেন, শেষ মুহূর্তে রেস্তোরাঁ থেকে তাঁকে বেরিয়ে যেতে বলা হয়। তিনি বলেন, আমি কারও সঙ্গে একমত না হলেও ভালো ও শ্রদ্ধাপূর্ণ আচরণ করতে চাই। তাই সব সময় সবার সঙ্গে ভালো আচরণ করি। এ কারণেই বিনীতভাবে রেস্তোরাঁ থেকে বেরিয়ে গেছি।

সারাহ স্যান্ডার্সের সঙ্গে রেস্তোরাঁ মালিকের এ ধরনের আচরণকে টুইটে অনেকেই সমর্থন করেন। আবার অনেকে তাঁর সঙ্গে এ রকম রূঢ় আচরণের নিন্দা জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
মাহবুব ২৪ জুন, ২০১৮, ৯:১৫ পিএম says : 0
এখানে আপনি আপনার মন্তব্য করতে পারেন বিরোধিতা,দ্বি-মত কিভাবে উন্নত দেশের মানুষকেও বিকৃত আবেগীকরণ করে তার প্রকৃষ্ট উদাহরণ এটা।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন