ঢাকা বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ১৬ আশ্বিন ১৪২৭, ১৩ সফর ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

নির্বাচন বর্জন ডা. রব-ডা. বিরু প্যানেলের অভিযোগ ভিত্তিহীন : গণি-সহিদুল প্যানেল

অর্থোপেডিক সোসাইটি নির্বাচন ২০১৮

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ জুন, ২০১৮, ১২:০৫ এএম

বাংলাদেশ অর্থোপেডিক সোসাইটি নির্বাচন ২০১৮-এ বিভিন্ন অনিয়মের অভিযোগ তুলে এই নির্বাচন বর্জন করেছে প্রফেসর ডা. মো. আব্দুর রব- প্রফেসর ডা. আবু জাফর চৌধুরী বিরু প্যানেল। এর আগে এই প্যানেলের পক্ষ থেকে অর্থোপেডিক সোসাইটি নির্বাচন স্থগিতের দাবি জানানো হলেও নির্বাচন কমিশন সে বিষয়ে যথাযথ ব্যবস্থা না নেয়ায় তাঁরা ওই নির্বাচন বর্জনের সিদ্ধান্ত নিয়েছেন বলে জানিয়েছেন মহাসচিব পদপ্রার্থী ডা. আবু জাফর চৌধুরী বিরু। মঙ্গলবার এক বিবৃতিতে তিনি এই সিদ্ধান্ত জানান। 

যদিও পূর্বনির্ধারিত তারিখ ও সময় অনুযায়ী আজ বুধবার রাজধানীর শেরে বাংলানগরস্থ ন্যাশনাল ইনস্টিটিউট অব ট্রমাটোলজি এন্ড অর্থপেডিক রিহ্যাবিলিটেশন (পঙ্গু হাসপাতালে) সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।
এদিকে ডা. মো. আব্দুর রব- ডা. আবু জাফর চৌধুরী প্যানেলের পক্ষ থেকে সোমবার সংবাদ সম্মেলন করে নির্বাচনের বিষয়ে যেসব অনিয়মের অভিযোগ করা হয়েছে, সেগুলো অসত্য, ভিত্তিহীন ও উদ্দেশ্য প্রণোদিত উল্লেখ করে এসব অভিযোগের প্রতিবাদ জানিয়েছেন সোসাইটির প্রেসিডেন্ট প্রফেসর ডা. মো. আব্দুল গণি মোল্লাহ এবং মহাসচিব প্রফেসর ডা. সৈয়দ সহিদুল ইসলাম। তারা বলেন, পেশাজীবী সংগঠনগুলোর মধ্যে অর্থোপেডিক সোসাইটি ঐতিহ্যাবাহী এবং স্বনামধন্য প্রতিষ্ঠান। তাদের পক্ষ থেকে যেসব অভিযোগ করা হয়েছে তা সংগঠনের ভ্রাতৃপ্রতিম সম্প্রীতিকে দারুণভাবে ক্ষতিগ্রস্থ করবে।
নির্বাচন বর্জনের বিষয়ে ডা. আবু জাফর চৌধুরী বিরু বলেন, ভোটার তালিকা ত্রæটিপূর্ণ, পক্ষপাতমূললক ভেন্যু নির্ধারনসহ অসংখ্য অনিয়মের ঘটনা ঘটছে। যা যেকোনো নির্বাচনের জন্য সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের পরিপন্থী ও নির্বাচনী আইনের সুষ্পষ্ট লঙ্ঘন। এসব তথ্যপ্রমান তুলে ধরে নির্বাচন স্থগিতের জন্য সংশ্লিষ্ট নির্বাচন কমিশনে লিখিতভাবে দাবি জানানো হয়েছিল। কিন্তু কমিশন সে বিষয়ে কোনো ব্যবস্থা না নেয়ায় নির্বাচন বর্জন ছাড়া আর কোনো বিকল্প নেই।
অপর প্যানেলের নির্বাচন বর্জন সম্পর্কে জানতে চাইলে ডা. মো. গণি মোল্লা বলেন, ‘আনুষ্ঠানিক ভাবে অন্য প্যানেলের নির্বাচন বর্জনের ঘোষাণা সম্পর্কে তার জানা নেই। তবে তিনি সোসাইটির সকল সদস্যকে সৌহার্দপূর্ণ পরিবেশে স্বত:স্ফুর্ত ভাবে যথা সময়ে নির্বচানে অংশগ্রহণ করতে অনুরোধ জানিয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন