ঢাকা, মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭, ১৩ যিলহজ ১৪৪১ হিজরী

মহানগর

আইনুদ্দীন আল আজাদ ছিলেন সুস্থ সাংস্কৃতিক আন্দোলনের রাহবার -প্রিন্সিপাল সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ মাদানী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ জুন, ২০১৮, ৭:৫৬ পিএম

ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন-এর সাবেক কেন্দ্রীয় সহ-সভাপতি “আইনুদ্দীন আল আজাদের জীবনকর্ম ও রাজনৈতিক দর্শন” শীর্ষক এক আলোচনা সভা ও আজাদ সন্ধ্যার আয়োজন করেছে ইশা ছাত্র আন্দোলন।
বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবে অনুষ্ঠিত আলোচনা সভায় ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী বলেন, মরহুম আজাদ মহৎ ও কর্মমুখর জীবন অতিবাহিত করে গেছেন। তিনি মূলত একজন সফল সংগঠক ছিলেন। তিনি অধিক সময় ব্যয় করে গেছেন ইসলাম প্রচারের জন্য। আর পরিণত বয়সে কাজ করেছেন সুস্থ সংস্কৃতির ধারা নির্মাণে।
মাদানী আরো বলেন, মাত্র ১৬ বছর বয়সে আজাদ বাংলাদেশের ইসলামী রাজনীতির পুরোধা শায়েখ ফজলুল করীম (রহ.)-এর সংস্পর্শে আসেন এবং নিজের মাঝে গণমানুষের জন্য কাজ করার তাগাদা অনুভব করেন। তিনি ইসলাম প্রচারের জন্য সংগ্রামের অন্যতম সম্মোহনী উপাদান হিসেবে ইসলামী সংগীতকে বেছে নেন।
কেন্দ্রীয় সভাপতি শেখ ফজলুল করীম মারুফ-এর সভাপতিত্বে ও সেক্রেটারি জেনারেল এম. হাছিবুল ইসলাম-এর সঞ্চালনায় আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ইসলামী আন্দোলন এর মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ, যুগ্ম মহাসচিব অধ্যাপক মাওলানা এটিএম হেমায়েত উদ্দিন, অধ্যাপক মাহবুবুর রহমান, মাওলানা গাজী আতাউর রহমান, কেন্দ্রীয় প্রচার সম্পাদক মাওলানা আহমাদ আব্দুল কাইয়ুম, ইসলামী যুব আন্দোলন-এর কেন্দ্রীয় সভাপতি কে.এম. আতিকুর রহমান, ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম এবং ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন-এর সাবেক ও বর্তমান কেন্দ্রীয় নেতৃবৃন্দ।
সভাপতির বক্তব্যে শেখ ফজলুল করীম মারুফ বলেন, জন্মলগ্ন থেকে ছাত্র আন্দোলন সর্বশ্রেণির ছাত্রদের মাঝে বিপ্লবী চেতনা ও স্ব-স্ব ক্ষেত্রে দক্ষ জনবল তৈরির কাজ করে আসছে। আইনুদ্দীন তার সংগীত সাধনার চেতনা পেয়েছেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন থেকে। কাজেই আইনুদ্দীন আল আজাদ ছাত্র আন্দোলনেরই উপহার।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন