বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

৯ মিল পেল আয়োডাইজড সল্ট মিলস্ পুরস্কার

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ জুন, ২০১৮, ১২:০৩ এএম

গুণগতমানের আয়োডিনযুক্ত ভোজ্য লবণ উৎপাদনের স্বীকৃতি হিসেবে প্রথমবারের মত ‘বেস্ট আয়োডাইজড সল্ট মিলস্ অ্যাওয়ার্ড-২০১৭’ অর্জন করেছে দেশের নয়টি লবণ মিল। তিন ক্যাটাগরিতে এ নয়টি মিল পুরস্কারের জন্য নির্বাচিত হয়েছে। গতকাল মঙ্গলবার রাজধানীর রেডিসন হোটেলে বিসিকের সার্বজনীন আয়োডিনযুক্ত লবণ প্রকল্পের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে নির্বাচিত মিলগুলোর মালিকদের হাতে ক্রেস্ট ও সনদ বিতরণ করা হয়। শিল্পমন্ত্রী আমির হোসেন আমু অনুষ্ঠানে প্রধান অতিথি এবং স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বিশেষ অতিথি ছিলেন।
পুরস্কারপ্রাপ্ত মিলগুলো হচ্ছে- ভ্যাকুয়াম ক্যাটাগরিতে- এসিআই সল্ট লিমিটেড, মোল্লা সল্ট ত্রিপল রিফাইনারী ইন্ডাস্ট্রিজ লিমিটেড, সোনারগাঁও সল্ট ইন্ডাস্ট্রিজ লিমিটেড। মেকানিক্যাল ক্যাটাগরিতে গাফ্ফার ফুড লিমিটেড, ইফাদ সল্ট অ্যান্ড কেমিক্যালস্ লিমিটেড এবং রমনা সল্ট ইন্ডাস্ট্রিজ লিমিটেড। সনাতন ক্যাটাগরিতে মোল্লা সল্ট ইন্ডাস্ট্রিজ (ইউনিট-২), মোল্লা সল্ট ইন্ডাস্ট্রিজ, নারায়ণগঞ্জ ও পুবালী সল্ট ইন্ডাস্ট্রিজ, নারায়ণগঞ্জ। এছাড়া, অনুষ্ঠানে মেকানিক্যাল ক্যাটাগরিতে চূড়ান্তভাবে মনোনীত রাজাপুর সল্ট ইন্ডাস্ট্রিজ লিমিটেড, খুলনা এবং তিস্তা সল্ট ইন্ডাস্ট্রিজ লিমিটেড, খুলনার মালিকদের মাঝেও সনদ বিতরণ করা হয়।
বিসিক চেয়ারম্যান মুশতাক হাসান মুহ. ইফতিখারের সভাপতিত্বে অনুষ্ঠানে শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এনামুল হক, বাংলাদেশে নিযুক্ত ইউনিসেফের প্রতিনিধি এডওয়ার্ড বেইগবেডার, নিউট্রিশন ইন্টারন্যাশনালের কান্ট্রি ডিরেক্টর জাকী হাসান এবং গেøাবাল অ্যালায়েন্স ফর ইম্প্রুভড নিউট্রিশনের কান্ট্রি ডিরেক্টর রুদাবা খন্দকার বক্তব্য রাখেন।
অনুষ্ঠানে বক্তারা শতভাগ আয়োডিনযুক্ত ভোজ্য লবণের ব্যবহার নিশ্চিত করতে দ্রæত লবণ আইন পাসের তাগিদ দেন। প্রধান অতিথির বক্তব্যে শিল্পমন্ত্রী বলেন, আয়োডিনযুক্ত লবণের ব্যবহার বাড়িয়ে বুদ্ধিদীপ্ত জাতিগঠনের মাধ্যমে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের স্বপ্ন বাস্তবায়ন সম্ভব। এ লক্ষ্যে বর্তমান সরকার সার্বজনীন আয়োডিনযুক্ত লবণ প্রকল্প বাস্তবায়ন করে যাচ্ছে। ইতোমধ্যে দেশের শতকরা ৮৪ ভাগ পরিবার আয়োডিনযুক্ত লবণ ব্যবহারের আওতায় এসেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন