শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

তদন্ত টিম গঠন- ট্রেন চলাচল ১৬ ঘণ্টা পর স্বাভাবিক

ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২ জুলাই, ২০১৮, ১২:০২ এএম

 ব্রাহ্মণবাড়িয়া শহরের গতকাল দুপুরে স্বাভাবিক হয় ট্রেন চলাচল। ঢাকা ও আখাউড়া রেলওয়ে জংশন থেকে রিলিফ ট্রেন এসে লাইনচ্যুত বগিুলো উদ্ধার করে। এ ঘটনায় গতকাল সকালে রেলওয়ের বিভাগীয় পরিবহন কর্মকর্তা মাহবুবুর রহমানকে প্রধান করে ৫সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। রেলওয়ের চট্টগ্রাম বিভাগীয় মহা-ব্যবস্থাপক সৈয়দ ফারুক আহমদ বিষয়টি নিশ্চিত করেছেন।
এর আগে গত শনিবার রাতে ঢাকা-চট্টগ্রাম-সিলেট রেলপথের ব্রাহ্মণবাড়িয়ার শিমরাইল কান্দি-কলেজপাড়া এলাকায় জ্বালানী তেলবাহী একটি কনটেইনার ট্রেনের ৯ টি বগি লাইনচ্যুত হয়েছে। এ ঘটনায় রাত সাড়ে ১০টা থেকে এ রেলপথের রাজধানী ঢাকার সাথে সিলেট ও চট্টগ্রামের আপ লাইনে ট্রেন চলচাল বন্ধ ছিল।
রেলওয়ে সূত্র জানায়, রাত প্রায় ৯টায় আখাউড়া রেলওয়ে জংশন থেকে ঢাকাগামী একটি জ্বালানী তেলবাহী কনটেইনার ট্রেন ছেড়ে আসে। ব্রাহ্মণবাড়িয়ার কলেজপাড়া-শিমরাইলকান্দি এলাকায় টার্নিং পয়েন্ট অতিক্রম কালে ট্রেনটিতে বিকট শব্দ হয়। এসময় ইঞ্জিনের পাশের ৯ টি বগি লাইনচ্যুত হয়।
প্রত্যক্ষ্যদর্শীরা জানায়. কয়েকটি বগি লাইন থেকে ছিটকে ৬/৭ ফটু দূরে গিয়ে পড়ে। এতে রেললাইনের ব্যাপক ক্ষতি সাধিত হয়। এতে লাইনচ্যুত সব ট্যাংকার থেকে তেল ছড়িয়ে পড়েছে পাশের রাস্তা ও খালে। তবে এসময় কোন হতাহতের ঘটনা ঘটেনি। এ ঘটনায় ঢাকার সঙ্গে চট্টগ্রাম ও সিলেটের রেল যোগাযোগ বন্ধ হয়ে পড়ে। এতে করে আপ লাইনে ঢাকার সাথে চট্টগাম ও সিলেটের রেলযোগাযোগ ব্যাহত হচ্ছে। পরে বিকল্প ব্যবস্থায় ট্রেন চলাচল স্বাভাবিক করা হয়। ঘটনার পর পর ঢাকা ও আখাউড়া থেকে ২টি উদ্ধারকারী ট্রেন ঘটনাস্থলে পৌছে উদ্ধার কাজ শুরু করে। দুপুর আড়াইটায় উদ্ধার কাজ শেষ করলে পুনরায় ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন