বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ভুয়া দলিলের সরকারি জমি দখল রাজউকের ৩ কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামলা

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ২ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

 

 ভুয়া দলিলের মাধ্যমে পুরান ঢাকায় ২৭ কাঠা সরকারি জমি দখল করে ১০ তলা ভবন নির্মাণের অভিযোগে রাজউকের তিন কর্মকর্তাসহ চার জনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল রাজধানীর মতিঝিল থানায় এবিষয়ে অভিযোগ দায়ের করা হয় বলে মামলাটির বাদী দুদকের উপ-সহকারী পরিচালক ইসমাইল হোসেন জানিয়েছেন। মামলায় যাদেরকে আসামি করা হয়েছে তারা হলেন- শিকদার কনস্ট্রাকশনের স্বত্বাধিকারী কাজী নুরুজ্জামান শিকদার, রাজউকের উত্তরা এস্টেট ও ভূমি শাখা-২ এর কানুনগো আলী আজগর, সহকারী অথরাইজড অফিসার আব্দুর রউফ সরকার ও ইমারত পরিদর্শক শওকত আলী।
দুদকের উপ-সহকারী পরিচালক ইসমাইল বলেন, আসামিরা পরস্পর যোগসাজশে ভবন নির্মাণে রাজউকের নকশা অনুমোদনে সরকারি সম্পত্তির মালিকানা সংক্রান্ত তথ্য গোপন করে ভবন নির্মাণ ও সরকারি সম্পত্তি আত্মসাৎ করেছেন। ভুয়া দলিলের মাধ্যমে সরকারি ২৭ কাঠা জমিতে ১০ তলা ভবন নির্মাণের অভিযোগে এক ঠিকাদার ও রাজউকের তিন কর্মকর্তার বিরুদ্ধে মামলা করেছে দুদক।
মামলার এজাহারে অভিযোগ করা হয়, অনিয়মের মাধ্যমে ২০০৬ সালে ৯তলা ভবন নির্মাণের অনুমোদন নিয়ে রাজধানীর কোতোয়ালীর থানার ইসলামপুরের আহসান উল্লাহ রোড এলাকায় সরকারি এই জমিতে ১০ তলা ভবন নির্মাণ সম্পূর্ণ করে তার ওপরে আরও নির্মাণ কাজ চলমান আছে। দুদকের অনুসন্ধানের তথ্য উল্লেখ করে এজাহারে আরও বলা হয়, এ সম্পত্তির বর্তমান দখলদার নুরুজ্জামান শিকদার এবং তার তিন ছেলে ও ছেলেদের স্ত্রীসহ পরিবারের মোট ১২ জন সদস্যের নামে দখলের ভিত্তিতে ইজারা নেয়া হয়েছিল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন