বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কলাপাড়ায় ডায়রিয়ার প্রকোপ

কলাপাড়া (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

কলাপাড়ায় ডায়রিয়ার প্রকোপ বৃদ্ধি পেয়েছে। আক্রান্ত হচ্ছে বৃদ্ধ-শিশুসহ বিভিন্ন বয়সের মানুষ। গত এক সপ্তাহে অন্তত অর্ধশতাধিক ডায়রিয়ায় আক্রান্ত রোগী হাসপাতালে ভর্তি হয়েছে। গতকাল রোববার সকাল থেকে দুপুর পর্যন্ত পাঁচ জন রোগী ভর্তি হয়েছে। আবার অনেকেই বর্হিবিভাগ থেকে চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে গেছেন। ডায়রিয়ায় আক্রান্ত হয়ে প্রতিদিনই নতুন রোগী হাসপাতালে ভর্তি হচ্ছে। এতে ৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে সিট সঙ্কট দেখা দিয়েছে। বাধ্য হয়ে বারান্দার মেঝতে শুয়ে চিকিৎসা নিতে দেখা গেছে। তবে আইভি ¯øাইনসহ ঔষধ পর্যাপ্ত সাপাøই রয়েছে বলে হাসপাতালের সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে। বিদ্যুতের বারবার টানা লোডশেডিংয়ের কারণে গরমের এসব রোগীরা দিশেহার হয়ে পড়েছে। 

জানা গেছে, ২৩ জুন থেকে ৩০ জুন পর্যন্ত এক সপ্তাহে ৫২ জন ডায়রিয়ায় আক্রান্ত রোগীকে হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে। গতকাল রোববার সকাল থেকে দুপুর পর্যন্ত পাঁচ জন ভর্তি হয়েছে। এদের মধ্যে অধিকাংশই শিশু ও বৃদ্ধ বলে জানান হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স রেহেনা পারভিন। তীব্র গরমের কারণে মিজানুর (৩০), সোমের্ত (৪০), লালবরু (৫০), রেহান (৪৫),অলিউল্লাহ (২) ডায়রিয়ায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে। এছাড়া জুনায়েত (১৮মাস), জুনায়েত (৭), সালমান(৭), সুমাইয়া(৩) চিকিৎসা নিচ্ছে। উপজেলার টিয়াখালী ইনিয়নের রিয়ামনি তার তিন মাসের মেয়ে সুমাইয়াকে নিয়ে সপ্তাহখানেক আগে হাসপাতালে ভর্তি হয়েছিলেন। দু’দিন আগে ডায়রিয়ায় আক্রান্ত হলে, ফের তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়া আনেকেই সিট না পেয়ে বারান্দাসহ বিভিন্ন স্থানে ফ্লোরে অবস্থান নিয়ে চিকিৎসা নিচ্ছেন।
ডায়রিয়ায় আক্রান্ত রেহান জানান, রোগীর চাপ বেশি। তাই সিট সঙ্কটে বাধ্য হয়ে তীব্র গরম সহ্য করে বারান্দার ফেøারে চিকিৎসা নিতে হচ্ছে। সিনিয়র স্টাফ নার্স রেহেনা পারভিন জানান, পার্শ্ববর্তী আমতলী ও তালতালী উপজেলার কিছু সংখ্যক লোক এ হাসপাতালে চিকিৎসা নিতে আসছে। এ কারণে রোগীর চাপ বেশি।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার চিন্মময় হাওলাদার জনান, এ সপ্তাহে ডায়রিয়ায় আক্রান্ত রোগীর সংখ্যা বৃদ্ধি পেয়েছে। যথাযথ চিকিৎসা প্রদান করা হচ্ছে বলে তিনি জানিয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন