ঢাকা, মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬, ১৫ সফর ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

সংযুক্ত আরব আমিরাতের ভিসা

সহজ করার আহŸান স্পিকারের

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ৪ জুলাই, ২০১৮, ১২:০২ এএম

বাংলাদেশিদের জন্য সংযুক্ত আরব আমিরাতের ভিসা সহজিকরণের আহŸান জানিয়েছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। তিনি বলেন, বর্তমানে দু’দেশের মধ্যে চমৎকার সম্পর্ক বিরাজমান। ব্যবসা-বাণিজ্যের প্রসার ও ভিসা সহজীকরণের মাধ্যমে বিদ্যমান সম্পর্ককে আরও জোরদার করা সম্ভব হবে।
বাংলাদেশে নিযুক্ত সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রদূত সাইদ মোহাম্মদ আল-মেহেরি গতকাল মঙ্গলবার স্পিকারের সংসদের কার্যালয়ে সৌজন্য সাক্ষাৎ করলে তিনি এই আহŸান জানান। সাক্ষাৎকালে তারা দু’দেশের সংসদীয় কার্যক্রম, ব্যবসা বাণিজ্য, জনশক্তি রপ্তানি ইত্যাদি বিষয়ে আলোচনা করেন।
সংযুক্ত আরব আমিরাতসহ মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে নিয়োজিত প্রবাসীদের প্রেরিত রেমিটেন্স বাংলাদেশের অর্থনীতিতে ভূমিকা রাখছে উল্লেখ করে এদেশ থেকে আরও জনশক্তি নেয়ার আহবান জানান স্পিকার। তিনি বলেন, মিয়ানমার থেকে জোরপূর্বক বাস্তুচ্যুত রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে বাংলাদেশ মানবতার দৃষ্টান্ত স্থাপন করেছে। তিনি রোহিঙ্গাদের শান্তিপূর্ণ ও টেকসই প্রত্যাবাসনে সংযুক্ত আরব আমিরাতকে বাংলাদেশের পাশে থেকে সহযোগিতা অব্যাহত রাখার আহবান জানান। সংযুক্ত আরব আমিরাতে নিয়োজিত বাংলাদেশের শ্রমিকেরা ইউএই’র অর্থনীতির চাকাকে গতিশীল রাখছে উল্লেখ করে রাষ্ট্রদূত বাংলাদেশ থেকে আরও জনশক্তি নেয়ার আগ্রহ প্রকাশ করেন। এসময় রোহিঙ্গা ইস্যুতে সংযুক্ত আরব আমিরাত বাংলাদেশের পাশে থাকবে বলেও তিনি স্পিকারকে আশ্বস্ত করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন