শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বান্দরবানে পাহাড় ধসে নিহত ৪

বান্দরবান থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ জুলাই, ২০১৮, ১২:০২ এএম

প্রবল বর্ষণে পাহাড় ধসে একই পরিবারের তিনজন নিহত হয়েছে। গতকাল সকালে লামা উপজেলার সরই ইউনিয়নের দুর্গম ৭ নং ওয়ার্ডের কালাইয়ার আগা এলাকায় ঘটা পাহাড় ধসে নিহতরা হলেন মো. হানিফ (৩৫), তার স্ত্রী রেজিয়া বেগম (২২) এবং নাতনী হানিফা বেগম (৩)। স্থানীয় ইউপি সদস্য আশরাফ আলী জানান, প্রবল বর্ষণের সময় ওই এলাকায় তাদের বসতঘরের উপর পাহাড়ের মাটি ধসে পড়লে এ দুর্ঘটনা ঘটে। ঘরে ওই তিনজন ছাড়া অন্যরা বাইরে ছিল। এলাকাটি দুর্গম হওয়ায় ঘটনার খবর পেতে দেরি হয়েছে। খবর পাওয়ার পর স্থানীয়রা লাশ উদ্ধার করে। লামা উপজেলা সদর থেকে সেনা ও দমকল বাহিনীর সদস্যরা সেখানে গেছেন।
অন্যদিকে বান্দরবানে প্রবল বর্ষণে পাহাড় ধসে প্রতীমা রানা দে (৪০) নামে এক নারী নিহত হয়েছেন। গতকাল মঙ্গলবার দুপুর ১২টার দিকে শহরের কালাঘাটা এলাকার বড়ুয়ার টেক নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। খবর পেয়ে দমকল বাহিনীর সদস্য ও স্থানীয়রা উদ্ধার কার্যক্রম চালায়। জেলা প্রশাসক মো. আসলাম হোসেন ও প্রশাসনের কর্মকর্তারা এলাকাটি পরিদর্শন করেছেন। উদ্ধারকর্মীরা জানায়, প্রবল বর্ষণের সময় প্রতীমা রানী একা ঘরে ছিলেন। তার বাড়ির পেছনের পাহাড়ের মাটি ধসে ঘরের ওপর পড়ে। পরে মাটি সরিয়ে তার লাশ উদ্ধার করা হয়।
জেলা প্রশাসক মো. আসলাম হোসেন জানান, প্রবল বর্ষণে পাহাড় ধসে ৪ জনের মৃত্যু হয়েছে। ক্ষয়ক্ষতি কমাতে প্রশাসনের পক্ষ থেকে সতর্কতামূলক সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। জেলা শহর ও রুমা উপজেলার বিভিন্ন জায়গায় প্রবল বর্ষণের কারণে পাহাড় ধসের ঘটনা ঘটেছে। বান্দরবান-রুমা সড়কের দলিয়ান পাড়ার কাছে সকালে সড়কের উপর পাহাড় ধসে পড়লে সড়ক যোগাযোগ বন্ধ হয়ে যায়। অন্যদিকে বান্দরবান-রাঙ্গামাটি সড়কের পুলপাড়া নামক স্থানে বেইলি ব্রিজ পানিতে তালিয়ে যাওয়ায় এই সড়কে যান চলাচল সকাল থেকে বন্ধ রয়েছে। বান্দরবান কেরানীরহাট সড়কে বাজালিয়া এলাকায় পানি প্রবাহিত হওয়ায় সারাদেশের সাথে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে।
এদিকে, পাহাড় ধসে প্রাণহানী ঠেকাতে জেলা প্রশাসন ও পৌরসভার পক্ষ থেকে শহর ও উপজেলাগুলোতে মাইকিং করা হচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন