বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

মুখ বুজে অভিনয় করুন নইলে পরিণামের জন্য প্রস্তুত থাকুন

প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : অভিনেতা যখন, শুধু অভিনয় করুন। সেটাও মুখ বুজে। না হলে পরিণামের জন্য প্রস্তুত থাকার প্রচ্ছন্ন ‘হুমকি’ দেওয়া হল শাহরুখ খান এবং আমির খানকে। দিলেন ভারেতের কেন্দ্রীয় মন্ত্রী উমা ভারতী। একটি বেসরকারি টিভি চ্যানেলের অনুষ্ঠানে এসে এমন মন্তব্য করেন উমা। তিনি বলেন, ‘আমির, শাহরুখ, সাইফ আলী খান এবং আরও ৪-৫ জন অভিনেতা রয়েছেন, তাদের উদ্দেশে বলছি, একজন অভিনেতা যখন শুধু অভিনেতা থাকেন তাকে সকলে পছন্দ করেন। রাজনীতির সঙ্গে যুক্ত ব্যক্তিরাও এ থেকে আলাদা নন। কিন্তু রাজনৈতিক উদ্দেশ্যে কোনও বিচারধারা ব্যক্ত করেন তাহলে তার প্রতিক্রিয়ার জন্যে আপনাকে প্রস্তুত থাকতে হবে। তখন এটা বলবেন না, আমার কাছে বলার অধিকার আছে। মনে রাখবেন অপর পক্ষেরও কিন্তু সেই একই অধিকার রয়েছে।’
শাহরুখ বা আমির সম্প্রতি দেশজুড়ে অসহিষ্ণুতা ইস্যুতে মুখ খুলেছিলেন। এর জন্য নানা মহলে অনেক সমালোচনাও হয়েছে তাদের। কিন্তু সাইফ এ সব থেকে দূরেই ছিলেন। এমনকি স্ত্রী কারিনা কাপুরও অসহিষ্ণুতা ইস্যুতে পুরস্কার ফেরত দেওয়ার বিরুদ্ধেই মুখ খুলেছিলেন। সাইফের নাম উমা কেন উল্লেখ করলেন তা নিয়ে রয়েছে ধোঁয়াশা। উমা’র মতে, অভিনেতা-অভিনেত্রীদের হয় শুধু অভিনয় করা উচিত নয়তো সামাজিক কাজ। এ প্রসঙ্গে তিনি অ্যাঞ্জেলিনা জোলি’র নামও উল্লেখ করেন।
তিনি আরও বলেন, ‘যদি আপনি অভিনেতা হওয়ার সঙ্গে সঙ্গে এটা চান যে আপনার জনপ্রিয়তা বজায় থাকুক, আবার সমালোচকদের প্রতি আপনি খড়্গহস্ত হন তা হলে সমস্যা। বাক্-স্বাধীনতা যেমন তাদের রয়েছে তেমন সকলেরই রয়েছে। সব জিনিস আপনি এক সঙ্গে চাইতে পারেন না।’ উমা’র জানান, আমির-শাহরুখের মন্তব্যের আন্তর্জাতিক ক্ষেত্রে ভারতের ছবি ক্ষতিগ্রস্ত হয়েছে। সূত্র : টাইমস অব ইন্ডিয়া।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন