শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

একাই লড়লেন করুনারত্নে

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ১৩ জুলাই, ২০১৮, ১২:০৪ এএম

গল টেস্টের প্রথম দিনে ২৮৭ রানে গুটিয়ে গিয়েও নিশ্চয় হাসি মুখে মাঠ ছেড়েছে শ্রীলঙ্কা। ১৭৬ রানে অষ্টম উইকেট পতনের পর এমন স্কোরবোর্ড তো সেই কথাই বলে। জবাবে ৪ ওভার ব্যাটিংয়ের সুযোগ পায় দক্ষিণ আফ্রিকা। তাতেই এইডেন মার্করামকে তুলে নিয়ে লড়াইয়ের আভাস দিয়ে রেখেছেন রঙ্গনা হেরাথ।
ব্যাট হাতে লঙ্কানদের হয়ে একাই লড়েছেন দিমুথ করুনারতেœ। বাকি ব্যাটসম্যানরা যেখানে স্টেইন-রাবাদা-শামসিদের সামলাতে হাফাস করেছেন সেখানে হার না মানা ১৫৮ রানের ইনিংস উপহার দিয়েছেন ডানহাতি ওপেনার। বাকিদের মধ্যে সর্বোচ্চ ২৬ রান আরেক ওপেনার দানুশকা গুনাথিলাকার। ৪৪ রানের উদ্বোধনী জুটির পর ৬১ রানের ব্যাবধানে ৬ উইকেট হারিয়ে বসে সুরাঙ্গা লাকমালের দল। শেষ উইকেটে লক্ষন সান্দাকানকে (৫৫ বলে ২৫) নিয়ে ইনিংস সর্বোচ্চ ৬৩ রানের জুটি গড়েন করুনারতেœ। ৫০তম টেস্ট খেলতে নেমে অষ্টম সেঞ্চুরিটাকে তিনি সাজান ২২২ বলে ১৩টি চার ও এক ছক্কায়।
৫০ রানে ৪ উইকেট নিয়েছেন কাগিসো রাবাদা, ৯১ রানে তিনটি বাঁ-হাতি চাইনাম্যান লেগ স্পিনার তাবরাইজ শামসি। চোট কাটিয়ে দীর্ঘদিন পর দলে ফিরে স্বদেশী শন পোলকের আরো কাছে এসেছেন ডেল স্টেইন। এদিন ১৩ ওভার বল করে ৫৪ রানের খরচায় নিয়েছেন এক উইকেট। আর দুটি নিতে পারলেই দেশের হয়ে সর্বোচ্চ উইকেটের রেকর্ড গড়বেন ডানহাতি পেসার।
দুই ম্যাচের এই টেস্ট সিরিজে নিষিদ্ধ আছেন দলটির নিয়মিত অধিনায়ক দিনেশ চান্দিমাল, কোচ চন্দিকা হাথুরুসিংহে ও ম্যানেজার আসাঙ্কা গুরুসিনহা। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সেন্ট লুসিয়া টেস্টে ক্রিকেটিয় চেতনা ভঙ্গের অপরাধে তাদের এই শাস্তি প্রদান করে আইসিসি। তিনজনই তাদের অপরাধের দায় মেনে নেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন