বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

পাবলিক বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা সম্ভাব্য তারিখ নির্ধারণ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

২০১৮-১৯ শিক্ষাবর্ষে পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোতে প্রথম বর্ষে ভর্তি পরীক্ষার সম্ভাব্য তারিখ নির্ধারণ করেছে সরকারি বিশ্ববিদ্যালয়গুলোর ভিসিদের সংগঠন ‘বিশ্ববিদ্যালয় পরিষদ’। গতকাল (বৃহস্পতিবার) রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে (শেকৃবি) বিশ্ববিদ্যালয় পরিষদের স্ট্যান্ডিং কমিটির ২৫৭তম সভায় এই তারিখ নির্ধারণ হয়েছে বলে জানা যায়।
শেকৃবির জনসংযোগ কর্মকর্তা মোঃ বশিরুল ইসলাম জানান, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর মো. হারুনর রশিদের সভাপতিত্বে ৩০টি বিশ্ববিদ্যালয়ের ভিসি সভায় উপস্থিত ছিলেন। সভায় পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর জন্য পৃথক পৃথক ভর্তি পরীক্ষার তারিখ নির্ধারণ করা হয়। এটিকে সম্ভাব্য তারিখ ধরেই পরীক্ষা গ্রহণের প্রস্তুতি গ্রহণ করবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।
সম্ভাব্য পরীক্ষার তারিখ: প্রকৌশল বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে- বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) ভর্তি পরীক্ষা ৬ অক্টোব, চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২ নভেম্বর, রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ২১ অক্টোবর, খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২৭ অক্টোবর, বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ে ৯ নভেম্বর। কৃষি বিশ্ববিদ্যালয়গুলোতে- শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে ৭ ডিসেম্বর, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে ১০ নভেম্বর, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ে ২৫ নভেম্বর, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে ২৩ নভেম্বর, চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ে ২৪ নভেম্বর। বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মধ্যে- শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ১৩ অক্টোবর, হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২৬ থেকে ২৯ নভেম্বর, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ৩০ নভেম্বর ও ১ ডিসেম্বর, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২১ থেকে ২২ ডিসেম্বর, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২৬ থেকে ২৮ অক্টোবর, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২২ থেকে ২৪ নভেম্বর, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ১৬ নভেম্বর, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ৪ থেকে ৫ ডিসেম্বর।
সাধারণ বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে ভর্তি পরীক্ষা ঢাকা বিশ্ববিদ্যালয়ে ১৪, ১৫, ২১, ২২ ও ২৮ সেপ্টেম্বর এবং ১২ অক্টোবর, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ২৩ সেপ্টেম্বর থেকে ৪ অক্টোবর, রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ২২ থেকে ২৩ অক্টোবর, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ২৭ থেকে ৩০ অক্টোবর, ইসলামী বিশ্ববিদ্যালয়ে ৪ থেকে ৭ নভেম্বর, খুলনা বিশ্ববিদ্যালয়ে ১৭ নভেম্বর, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ৬, ১৩ ও ২৭ অক্টোবর, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ৯ থেকে ১০ নভেম্বর, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে ১১ থেকে ১৫ নভেম্বর, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ২৫ থেকে ২৯ নভেম্বর, বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসে ২৬ থেকে ২৭ অক্টোবর, বরিশাল বিশ্ববিদ্যালয়ে ২৩ থেকে ২৪ নভেম্বর, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইমে ৯ থেকে ১০ নভেম্বর এবং জাতীয় বিশ্ববিদ্যালয়ে ১ থেকে ২৫ সেপ্টেম্বর ফরম বিতরণ, ১১ অক্টোবর থেকে ক্লাস শুরু হবে। ###

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন