শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

কাউন্সিলে খালেদা তারেককে বাদ দিন হাছান মাহমুদ

প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : মার্চে বিএনপির জাতীয় কাউন্সিলে খালেদা জিয়া ও তারেক রহমানকে বাদ দিয়ে দলটিকে পুনর্গঠনের পরামর্শ দিয়েছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক হাছান মাহমুদ। রবিবার শিল্পকলা একাডেমিতে ঊনসত্তুরের গণঅভ্যুত্থান দিবস উপলক্ষে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের এক আলোচনা তিনি বিএনপিকে এ পরামর্শ দেন।
হাছান মাহমুদ বলেন, ‘কাউন্সিলকে সামনে রেখে যাদের হাতে মানুষের রক্ত লেগে আছে, পোড়া মানুষের গন্ধ মিশে আছে; তাদের দল থেকে বাদ দিয়ে দিন।’ তিনি বলেন, আপনাদের শীর্ষ নেতা খালেদা জিয়ার হাতে মানুষের রক্ত, পোড়া মানুষের গন্ধ। অপর শীর্ষ নেতা তারেক রহমান লন্ডনে বসে বিভ্রান্তিকর পরামর্শ দিয়ে দলকে ধ্বংস করছে। তাদের দল থেকে বাদ দিন। নেতৃত্ব পরিবর্তন করুন।’
খালেদার ‘অপরাজনীতির’ কারণে দল ও পরিবারের মধ্যে শুরু হওয়া ভাঙন ঠেকাতে জনগণের কাছে ক্ষমা চেয়ে অপরাজনীতি থেকে বেরিয়ে আসতেও বিএনপি নেতৃত্বকে আহ্বান জানান তিনি।
গণ অভ্যুত্থান দিবস উপলক্ষে শনিবার গণমাধ্যমে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার পাঠানো বিবৃতির সমালোচনা করে হাছান মাহমুদ বলেন, গণঅভ্যুত্থান দিবস উপলক্ষে খালেদা জিয়া গণমাধ্যমে যে বিবৃতি পাঠিয়েছেন, সেখানে কিজন্য গণঅভ্যুত্থান, কার জন্য গণঅভ্যুত্থান হয়েছিল, তা উল্লেখ করেননি। এমনকি গণঅভ্যুত্থানের সময় বঙ্গবন্ধুসহ উল্লেখযোগ্য কোনো ব্যক্তির অবদানের কথাও এতে উল্লেখ করা হয়নি। এটা অত্যন্ত ন্যক্কারজনক, দুঃখজনক বলে মন্তব্য করেন তিনি।
খালেদা জিয়ার শাসনামলেও গণঅভ্যুত্থান হয়েছিল দাবি করে আওয়ামী লীগের প্রচার সম্পাদক বলেন, আইয়ুব খানের মতো বেগম খালেদা জিয়া জনরোষের কারণে ১৯৯৬ সালে বিতর্কিত নির্বাচন দিয়ে ক্ষমতা ছাড়তে বাধ্য হয়েছিলেন।
আলোচনা সভায় উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা, সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু, সদস্য সংসদ ডালিয়া আক্তার প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন