শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

কেন্দ্রীয় কারাগারের নির্মাণাধীন গেট ধসে আহত ৭

কেরানীগঞ্জ (ঢাকা) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০১৮, ১২:০০ এএম

ঢাকার কেরানীগঞ্জে কেন্দ্রীয় কারাগারের সামনে একটি নির্মানাধীন গেট ধসে ৭ শ্রমিক আহত হয়েছে। আহত শ্রমিকদের ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। গতকাল রোববার সকালে শ্রমিকরা কাজ করার সময় এই দুর্ঘটনার কবলে পড়ে।
প্রত্যক্ষদর্শী কাছ থেকে জানা যায়, মোমতাজ ইঞ্জিনিয়ারিং নামে একটি প্রতিষ্ঠানের সাব-ঠিকাদার রানি আহমেদ নামে এক ব্যাক্তি কারাগারের সামনে একটি গেট নির্মাণের কাজ গত ২-৩মাসে পূর্বে শুরু করেন। গত ব্রহস্পতিবার সে ওই গেটের ছাদ ঢালাই দেন। গতকাল রোববার সকালে ওই গেটের উপর দুইটি ভীম নির্মাণের কাজ শুরু করেন শ্রমিকেরা। কাজ করার সময় হঠাৎ গেটের ছাদটি বিকট শব্দ করে নীচে ধসে পড়ে যায়। এসময় ছাদের উপড়ে ও নীচে থাকা সাতজন শ্রমিক গুরুতরভাবে আহত হয়। খবর পেয়ে কারারক্ষী ও আশেপাশের লোকজন আহত শ্রমিকদের উদ্ধার করে দ্রæত ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি করে।
এদিকে খবর পেয়ে ফায়ার সার্ভিস ঢাকা-৪ জোনের একদল কর্মী ঘটনাস্থলে এসে উদ্ধার কাজ চালায় গণপুর্ত মন্ত্রনালয়ের ইঞ্জিনিয়ার কায়সার আহমেদ চৌধুরী জানান, ঠিকাদার রানি আহমেদকে আজকে ওই গেটে কাজ করার জন্য কোন প্রকার অনুমতি দেয়া হয়নি। সে নিজেনিজেই এই কাজটি করেছে। তাই এর সকল দ্বায়িত্ব তার উপরেই বর্তাবে। তবে ঠিকাদার রনি আহমেদের সাথে যোগাযোগের চেষ্টা করেও তাকে কোথাও খুঁজে পাওয়া যায়নি।
অপরদিকে আইজি প্রিজন ব্রিগ্রেডিয়ার জেনারেল ইফতেখার আহমেদ দুপুর ২টায় ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ ব্যাপারে কারাগারের জেলার মাহবুব আলমের মোবাইল ফোনে বার বার যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন