ঢাকা শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭, ১২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

গুগল ইমেজে ‘ইডিয়ট’ সার্চ, ভেসে ওঠে যে ছবি

ইনকিলাব ডেস্ক : | প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০১৮, ১২:০২ এএম

 ‘মাই আই কিউ ইজ ওয়ান অফ দ্য হায়েস্ট, অ্যান্ড ইউ অল নো ইট’, ২০১৩ সালে এক টুইটে এমন দাবিই করেছিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। কিš’ অনলাইন সার্চ ইঞ্জিন জায়ান্ট গুগল কর্তৃপক্ষের কেউ বোধ হয় এটা জানেন না! তা না হলে গুগল ইমেজে গিয়ে ‘ইডিয়ট’ লিখে সার্চ দিলে প্রথম ১৫ ফলাফলের মধ্যে ছয়টিতেই ট্রাম্পের ছবি দেখাবে কেন!
ব্রিটিশ দৈনিক ‘দ্য ইন্ডিপেন্ডেন্ট’ বলছে, ব্রিটেনের বেশ কয়েকটি বøগেও ট্রাম্পের ছবির উপর মাউসের কারসার নিয়ে গেলে ‘ইডিয়ট’ লেখাটি দেখা যাচ্ছে।
স¤প্রতি ট্রাম্প ব্রিটেন সফরে যান। তখন বেশ কিছু প্রতিবাদী লন্ডনের রাস্তায় পোস্টার ও সেøাগান হাতে বিক্ষোভ করেন। ‘গ্রিন ডে ২০০৪ সং’ নামে একটি প্রবন্ধেও ট্রাম্পের ছবির উপরে কারসার নিয়ে গেলে ‘ইডিয়ট’ শব্দটি দেখা যাচ্ছে।
‘দ্য নিউ ইয়র্কার, পপসুগার ও অফিসিয়াল চার্ট-সহ প্রত্যেকটি জায়গায় হেডলাইনে ‘আমেরিকান ইডিয়ট’ লেখা এবং রয়েছে ট্রাম্পের ছবিও। সার্চ রেজাল্টে প্রথমেই ট্রাম্পের ছবি আসার কারণ হিসেবে বলা হয়েছে, নির্দিষ্ট এই শব্দটিকে বেশ কিছু ছবিতে ‘মেটা-ট্যাগ’ হিসেবে ব্যবহার করা হয়েছে।
এছাড়াও বেশ কিছু মানুষ ট্রাম্পের ছবি আপলোড করেছেন, ছবিগুলো সেভ করা হয়েছিল ‘ইডিয়ট’ নামে! ট্রাম্পের সফর নিয়ে লন্ডনে প্রতিবাদ সমাবেশ সম্পর্কে তিনি বলেন, পরবর্তীতে তিনি লন্ডন নাও যেতে পারেন। কোথাও ‘আনওয়েলকামড’ হলে তিনি যেতে বাধ্য নন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন