ঢাকা রোববার, ২০ সেপ্টেম্বর ২০২০, ০৫ আশ্বিন ১৪২৭, ০২ সফর ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

মহিলা দলে পদ বাণিজ্য

ঢাকা মহানগর দ. সভাপতির পদ স্থগিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০১৮, ১২:০২ এএম

দলীয় শৃঙ্খলা ভঙ্গ, স্বার্থ পরিপন্থী কর্মকান্ড, পদ বাণিজ্য ও নীতি-নৈতিকতাহীন কর্মকান্ডে জড়িত থাকার অভিযোগ এনে মহিলা দল ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি রাজিয়া আলীমের পদ স্থগিত করা হয়েছে। তার বিরুদ্ধে আনা অভিযোগের জবাব দেয়ার জন্য ৭ দিনের সময় দিয়ে কারণ দর্শানোর (শোকজ) চিঠি দিয়েছে মহিলা দল কেন্দ্রীয় কমিটি। একইসঙ্গে অভিযোগসমূহের সন্তোষজনক ব্যাখ্যা-উত্তর না পাওয়া পর্যন্ত তার সাংগঠনিক (মহানগর দক্ষিণের সভাপতি) পদও সাময়িকভাবে স্থগিত করা হয়েছে। গত ১১ জুলাই মহিলা দলের কেন্দ্রীয় সভাপতি আফরোজা আব্বাস ও সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ স্বাক্ষরিত এই নোটিশ তাকে পাঠানো হয় বলে জানা গেছে। রাজিয়া আলীমকে দেয়া নোটিশে বলা হয়েছে-‘দীর্ঘদিন যাবত আপনি দলীয় শৃঙ্খলা ভঙ্গ, দলের স্বার্থ পরিপন্থী কর্মকান্ড, নেতাকর্মীদের সাথে অশোভন আচরণ, অশালীন ভাষা ব্যবহার, সিনিয়র নেতৃবৃন্দ সম্পর্কে কুরুচিপূর্ণ মন্তব্য, কর্মীদের নিকট থেকে আর্থিক সুবিধা গ্রহণের মাধ্যমে পদ বাণিজ্য ও সভাপতি পদের অপব্যবহারসহ নানাবিধ নীতি-নৈতিকতাহীন কর্মকান্ডে জড়িত রয়েছে। এসব কর্মকান্ড পরিত্যাগ করার জন্য আপনাকে বারবার মৌখিকভাবে সতর্ক করা সত্তে¡ও আপনি তা পরিহার করেননি। দলের দায়িত্বশীল পদে থেকে এধরণের কর্মকান্ডে দলের ভাবমূর্তি যথেষ্ট পরিমাণে ক্ষুণ হচ্ছে যা কোনভাবেই কাম্য নয়।
এসব অভিযোগের ভিত্তিতে রাজিয়া আলীমকে আগামী ৭ দিনের মধ্যে উপযুক্ত ব্যাখ্যা দেয়ার নির্দেশ দেয়া হয়। পাশাপাশি সন্তোষজনক উত্তর না পেলে দলীয় শৃঙ্খলা রক্ষার স্বার্থে সংগঠনের বিধি অনুযায়ী তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণের হুঁশিয়ারিও দেয়া হয়েছে। রাজিয়া আলীমকে সভাপতি এবং শামসুন নাহার বেগমকে সাধারণ সম্পাদক করে ২০১৬ সালের ২৭ সেপ্টেম্বর ঢাকা মহানগর দক্ষিণ মহিলা দলের পাঁচ সদস্যবিশিষ্ট আংশিক কমিটি গঠিত হয়। তারপর থেকে এ পর্যন্ত দক্ষিণের অধীন ১২টি থানা কমিটি অনুমোদন করা হয়েছে। সর্বশেষ গত ১৪ জুলাই কদমতলী থানা মহিলা দলের কমিটি অনুমোদন করা হয়। মহিলা দল দক্ষিণের সভাপতির পদ স্থগিত করায় সংগঠনের সিনিয়র সহ-সভাপতি আসমা আফরিন এবং সাধারণ সম্পাদক শামসুন নাহার ভূইয়া ওই কমিটি অনুমোদন করেন।
জানতে চাইলে রাজিয়া আলীম বলেন, তাকে দেয়া শোকজের জবাব তিনি তিন দিনের মধ্যেই দিয়ে দিয়েছেন। আর বিরুদ্ধে পদ বাণিজ্যসহ অন্যান্য যে অভিযোগ আনা হয়েছে তা সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন। এসব অভিযোগ প্রমাণের জন্য তিনি কেন্দ্রীয় নেতৃবৃন্দের প্রতি চ্যালেঞ্জও জানান। দক্ষিণ মহিলা দল সভাপতি বলেন, দীর্ঘদিন ধরে তিনি রাজনীতি করে যে সুনাম ও ভাবমূর্তি গড়ে তুলেছেন তা ক্ষুণ করার জন্যই এমনটি করা হয়েছে। এছাড়া যে কমিটি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া দিয়ে গেছেন সেই কমিটি মহিলা দল কেন্দ্রীয় কমিটি স্থগিত করতে পারেনা বলেও জানান তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন