বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

রিপাবলিকান প্রার্থীদের নীতির নিন্দা জাতিসংঘ কর্মকর্তার

প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : মার্কিন নির্বাচনের রিপাবলিকান দল থেকে প্রেসিডেন্ট পদে মনোনয়ন প্রত্যাশী ডোনাল্ড ট্রাম্পের বিভিন্ন নীতির সমালোচনা করেছেন জাতিসংঘের মানবাধিকার বিষয়ক হাই কমিশনার জেইদ রা‘দ আল-হুসেইন। তিনি ট্রাম্পের বিভিন্ন নীতির নিন্দা করেন এবং এসব নীতিকে গোঁড়ামিপূর্ণ বলে দাবি করেন। বিবিসি জানিয়েছে, যুক্তরাষ্ট্রের ওহাইয়ো অঙ্গরাজ্যে স্থানীয় সময় গত শুক্রবার এক বক্তৃতায় জাতিসংঘের মানবাধিকারবিষয়ক হাই কমিশনার জেইদ রা‘দ আল-হুসেইন রিপাবলিকান প্রার্থীদের বিভিন্ন নীতির সমালোচনা করেন।
ডোনাল্ড ট্রাম্পের নাম উল্লেখ না করে নির্যাতনের প্রতি তার সমর্থন এবং মুসলমানদের প্রতি বিতর্কিত নীতির সমালোচনা করেন জেইদ। তিনি বলেন, গোঁড়ামি শক্তিশালী নেতৃত্বের কোনো প্রমাণ বহন করে না। একই সঙ্গে রিপাবলিকান দল থেকে প্রেসিডেন্ট পদে অপর মনোনয় প্রত্যাশী টেড ক্রুজেরও সমালোচনা করেন জেইদ। যুক্তরাষ্ট্রের মুসলিম অধ্যুষিত এলাকায় নজরদারি সংক্রান্ত টেড ক্রুজের পরিকল্পনার নিন্দা করেন তিনি।
জেইদ বলেন, কাউকে হেয় করে বক্তৃতা বা উত্তেজক কথা বলা বিনোদনের কোনো ভালো মাধ্যম নয়, আবার রাজনৈতিক লাভেরও কোনো সম্মানজনক পন্থা নয়। জেইদ আরও বলেন, প্রেসিডেন্ট পদে মনোনয়নের পথে এগিয়ে থাকা এক প্রার্থী কয়েক মাস আগেই নির্যাতনের পক্ষে তার মত দিয়েছেন। তিনি বিবিসিকে জানিয়েছে, মনোনয়নের লড়াইয়ে বিভিন্ন বক্তৃতায় ট্রাম্প নির্যাতনকে সমর্থন করেছেন। বিবিসি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন