বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

রেলের নিয়োগ পরীক্ষা স্থগিত পরীক্ষার্থীদের বিক্ষোভ

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ২১ জুলাই, ২০১৮, ১২:০২ এএম

 পশ্চিমাঞ্চল রেলওয়ের টিকেট কালেক্টর গ্রেড-২ এর নিয়োগ পরীক্ষা গতকাল হঠাৎ করেই স্থগিত করা হলে ক্ষোভে ফেটে পড়েন পরীক্ষায় অংশ নিতে আসা হাজার হাজার পরীক্ষার্থী। হয়েছে। গতকাল দেশের নানা প্রান্ত থেকে রাজশাহী এসে তারা জানতে পারে পরীক্ষা স্থগিত করা হয়েছে। বেলা সাড়ে তিনটায় রাজশাহীতে পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু হঠাৎ করেই তা স্থগিত করে রেলওয়ে কর্তৃপক্ষ। এদিকে, পরীক্ষার্থীদের বিক্ষোভের সময় পুলিশ দিয়ে তাদের গ্রেফতারের হুমকি দেয়া হয়েছে বলেও অভিযোগ পাওয়া গেছে। তবে কর্তৃপক্ষ তা অস্বীকার করেছে।
জানা গেছে, বরিশাল থেকে ১৪ হাজার, দিনাজপুর থেকে ছয় হাজার এবং নওগাঁ থেকে দুই হাজারসহ দেশের বিভিন্ন স্থান থেকে প্রায় ৩০ হাজার পরীক্ষাথী এ পরীক্ষায় অংশ নিতে এসেছিলেন। কিন্তু পরীক্ষা শুরু হওয়ার মাত্র আধা ঘন্টা আগে তারা জানতে পারেন যে, পরীক্ষা স্থগিত করা হয়েছে। এতে ক্ষোভে ফুঁসে ওঠেন পরীক্ষার্থীরা।
পরীক্ষার্থীরা জানান, বাংলাদেশ রেলওয়ের টিকেট কালেক্টর গ্রেড-২ পদের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি ছাড়া হয় গত বছরের নভেম্বরে। এই নিয়োগের পরীক্ষা ছিল আজ (শুক্রবার)। দুপুরে পরীক্ষার্থীরা নিজ নিজ কেন্দ্রে গেলে জানতে পারেন তাদের পরীক্ষা কেন্দ্রতে কোন সিট বসানো হয়নি। এরপর তারা নগরীর রেলগেট সংলগ্ন রেল ভবনে গিয়ে দেখেন পরীক্ষা স্থগিতের নোটিশ ঝোলানো আছে।তখন নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের কারণে পরীক্ষা স্থগিত করা হয়েছে বলে পরীক্ষার্থীদের জানানো হয়। কিন্তু এতেও বিক্ষোভ শুরু করেন পরীক্ষার্থীরা। তাদের শান্ত করতে প্রথমে পুলিশ এবং পরে র‌্যাব সদস্যরা গিয়ে উপস্থিত হয়। তাদের কথায় না সরলে সেখানে রাজশাহী রেলওয়ের কর্মকর্তা (সিএসটি) অসিম কুমার তালুকদার সেখানে পৌছে পরীক্ষার্থীদের পুনরায় পরীক্ষা নেওয়া হবে বলে আশ্বাস দেন। তারপর হতাশাগ্রস্থ পরীক্ষার্থীরা একে একে বাড়ি ফিরতে শুরু করেন। জানতে চাইলে সিএসটি অসিম কুমার তালুকদার বলেন, প্রশ্ন নিয়ে সমস্যা হওয়ায় পরীক্ষা স্থগিত করা হয়েছে। যেসকল পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নেওয়ার জন্য এসেছিলেন তাদের পরীক্ষা আগামী এক মাস পর পুনরায় গ্রহণ করা হবে। যেকোন প্রয়োজনে পরীক্ষার্থীদের কাছে আমার নম্বর দেয়া হয়েছে। বিস্তারিত ফোনে জানিয়ে দেয়া হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
Md Hafijur Rahnan ১২ আগস্ট, ২০১৮, ১০:৫০ পিএম says : 0
টিকিট কালেক্টর গ্রেট-২, ২০/০৭/২০১৮ তারিখে যে পরীক্ষা স্থগিত করা হলো, সেই পরীক্ষাটি কবে নেয়া হবে তা কি যানতে পারি?
Total Reply(0)
শাহেদ ১৯ আগস্ট, ২০১৮, ৮:৩৬ পিএম says : 0
07/09/18 exam ki hobe?
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন