বুধবার, ২৯ সেপ্টেম্বর ২০২১, ১৪ আশ্বিন ১৪২৮, ২১ সফর ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

চবি সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীদের মুখে কালো কাপড় বেধে অবস্থান কর্মসূচি

চবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ জুলাই, ২০১৮, ৫:০৮ পিএম

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক খ.আলী আর রাজীকে ছাত্রলীগ কর্তৃক অবাঞ্ছিত ঘোষণার প্রতিবাদে শ্রেণী কক্ষে কালো-কাপড় মুখে বেধে অবস্থান কর্মসূচি পালন করেছে বিভাগের শিক্ষার্থীরা। আজ দুপুর দেড়টার দিকে বিভাগের শ্রেণী কক্ষে এ কর্মসূচি পালন করে তারা। এছাড়া শ্রেণী কক্ষে এসে শিক্ষার্থীদের ছাত্রলীগ কর্তৃক হুমকির প্রতিবাদে অনির্দিষ্ট কালের জন্য বর্জন করেছে বিভাগের শিক্ষার্থীরা।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, আজ সকাল ১১ টায় পূর্ব নির্ধারিত ঘোষণা অনুযায়ী বিভাগের শিক্ষার্থীরা সমাজবিজ্ঞান অনুষদের সামনে বিভাগের শিক্ষক খ. আলী আর রাজীকে ছাত্রলীগ কর্তৃক হুমকি ও বিশ্ববিদ্যালয়ে অবাঞ্ছিত ঘোষণার প্রতিবাদে এবং নিরাপত্তা প্রদানের দাবিতে মানববন্ধন করতে গেলে ছাত্রলীগ তাদেরকে বাধা দেয় এবং মানববন্ধন প- করে দেয়।
পরবর্তীতে শিক্ষার্থীরা বিভাগের শ্রেণী কক্ষে কালো কাপড় মুখে বেধে অবস্থান কর্মসূচি পালন করেন। বিভাগের একাধিক শিক্ষার্থী অভিযোগ করে বলেন, মানববন্ধনের আগে ছাত্রলীগ নেতা-কর্মীরা প্রতিটা শ্রেণী কক্ষে ঢুকে শিক্ষার্থীদের মানববন্ধনে অংশ না নেওয়ার জন্য হুশিয়ারি দেন। শ্রেণী কক্ষ থেকে নিচে নামলে হাত-পা ভেঙ্গে দিবে বলে হুমকি দিয়েছে বলে অভিযোগ করেন তারা। শিক্ষার্থীরা আরও জানান, আমাদের ক্লাসে এসে হুমকি দিচ্ছে আমরা আমাদের ক্লাসরুমে নিরাপদ অনুভব করছি না। বিভাগ কর্তৃক আমাদের নিরাপত্তার ব্যবস্থা না করা পর্যন্ত আমরা ক্লাস করব না।
শ্রেণী কক্ষে গিয়ে হুমকির বিষয়ে চবি ছাত্রলীগ নেতা মনসুর আলম ইনকিলাবকে বলেন, ক্লাস রুমে কে বা কারা গেছে সেটা আমরা জানি না। আর যরা ক্লাস রুমে গিয়ে হুমকি দিয়েছে তারা ছাত্রলীগের সাথে জড়িত না।
যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মাধব চন্দ্র দাশ ইনকিলাবকে বলেন, আমি সহকারী প্রক্টরের সাথে কথা বলেছি এবং বিভাগের চেয়ারম্যানের সাথে কথা বলে যথাযথ ব্যবস্থা নিব।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন