বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

দিল্লি দখলে ব্রিগেডে মহাসমাবেশ মমতার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০১৮, ১২:০৩ এএম

আগামী বছর ১৯ জানুয়ারি কলকাতার ব্রিগেড প্যারেড গ্রাউন্ডে আয়োজিত বিজেপি বিরোধী সব দলের মহাসমাবেশ করা হবে। আর এই সমাবেশ থেকে ফেডারেল ফ্রন্টকে সংগঠিত করে দিল্লি দখলের ডাক দেওয়া হবে। গত শনিবার কলকাতায় আয়োজিত যুব তৃণমূল কংগ্রেসের সভায় এ কথা বলেন, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী এবং তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দোপাধ্যায়।
ধর্মতলায় আয়োজিত এই বৃষ্টিভেজা সমাবেশে মমতা বলেন, আগামীদিনে গোটা ভারতবর্ষকে পথ দেখাবে বাংলা। সাম্প্রদায়িকতা ঠেকাও, বিজেপি হটাও’র লক্ষ্য নিয়ে আগামী ১৯শে জানুয়ারি কলকাতার ব্রিগেড প্যারেড গ্রাউন্ডে আয়োজন করা হচ্ছে মহা সমাবেশের। ১৯৯২ সালের ২১শে জুলাই তৎকালীন যুবকংগ্রেস নেত্রী মমতার নেতৃত্বে রাজ্য সচিবালয় মহাকরণ অভিযানকালীন পুলিশের গুলিতে ১৩জন নিহত হয়।
এই দিনকে স্মরণ করে প্রতিবছর ২১শে জুলাই তৃণমূল কংগ্রেস শহীদ দিবস পালন করে আসছে রাজ্য জুড়ে। মুখ্যমন্ত্রীর ব্যাখ্যা, ওটা হবে বিরোধী কনক্লেভ। সোনিয়া, রাহুল গান্ধীসহ বিরোধী দলের সব নেতাকেই আমন্ত্রণ করব। কোনও ভেদ-বিচার থাকবে না। সিপিএম অবশ্য জানিয়েছে, তৃণমূলের যাবতীয় নীতি এ রাজ্যে বিজেপির উত্থানেই মদত দিচ্ছে। তাই মমতার ‘মহা-উদ্যোগে’ তাদের আস্থা নেই। মমতা এ দিন দাবি করেন, অনাস্থার যে হিসেব দেখেছেন, ওই হিসেব ২০১৪ সালের। সব হিসেব ২০১৯-এ উল্টে যাবে। তিনি রাজ্য ধরে ধরে জানিয়েছেন কোথায় বিজেপির কত আসন কমবে। তিনি বলেছেন, উত্তরপ্রদেশে বিজেপির আসন প্রায় ৫০টা কমবে, মধ্যপ্রদেশে ২৮টার মধ্যে তারা গোটা সাতেক পাবে, রাজস্থানে তাদের ৫-৬টি আসন জুটবে, বিহারে লালুপ্রসাদ ওদের খেয়ে নেবেন, পঞ্জাবে অমরিন্দর সিংহ খেয়ে নেবেন। তার কথায়, ওই ৩২৫ কমে ১০০ হবে। বড় জোর ১৫০। আর বাংলা পুরো ভারতকে পথ দেখাবে। তাই ৪২-এ ৪২ চাই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন