বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

মাহমুদুর রহমানের ওপর হামলাকারীদের শাস্তি দাবি আইনজীবী সমিতির

স্টাফ রিপোটার : | প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০১৮, ১২:০২ এএম

দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের উপর হামলার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে হামলাকারীদের গ্রেফতার ও দৃষ্টান্ত মূলক শাস্তি দাবি করেছে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি। গতকাল সোমবার সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন ও সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দীন খোকন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ দাবি জানানো হয়।
এতে বলা হয়, একটি মামলায় হাজিরা দিতে গিয়ে বিশিষ্ট সাংবাদিক, কলামিস্ট ও দৈনিক আমার দেশ পত্রিকার সম্পাদক মাহমুদুর রহমান আদালত চত্বরে যে ন্যাক্কারজনক হামলার শিকার হয়েছেন, তাতে পুরো দেশের মানুষ স্তম্ভিত। সরকারের উচ্চপর্যায়ের আশ্রয়-প্রশ্রয় ও পৃষ্ঠপোষকতা না থাকলে এ ধরনের ঘটনা কখনওই ঘটত না। বিজ্ঞপ্তিতে আইনজীবী নেতারা মাহমুদুর রহমানের উপর হামলার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে হামলাকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি জানান।
আসকের নিন্দা ও উদ্বেগ প্রকাশ: আদালত থেকে মানহানির মামলায় জামিন নিয়ে বের হওয়ার সময় ‘আমার দেশ পত্রিকা’র ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান এর ওপর হামলা হয়েছে। হামলায় তিনি গুরুতর আহত হয়েছেন এবং তাকে বহনকারী গাড়ি ও ভাংচুর করা হয়েছে। আসল এ হামলার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাচ্ছে এবং দায়ী ব্যক্তিদের চিহ্নিত করে বিচারের আওতায় আনার দাবী জানাচ্ছে। আসপলা নির্বাহী পরিচালক শীপা হাফিজা স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে আরো উল্লেখ করা হয়, আদালত প্রাঙ্গণে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর উপস্থিতিতে এ ধরনের হামলা একেবারেই অগ্রহণযোগ্য। আইন ও সালিশ কেন্দ্র এ হামলার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করছে। সংবিধান অনুযায়ী প্রত্যেক ব্যক্তি আইনের দৃষ্টিতে সমান এবং আইনের সমান আশ্রয় লাভের অধিকারী। মাহমুদুর রহমান একজন আইনের সংস্পর্শে আসা ব্যক্তি- তাঁর দোষ প্রমাণিত হলে আদালতই শাস্তি প্রদান নিশ্চিত করবে। এরকম পরিস্থিতিতে আইন নিজেদের হাতে তুলে নিয়ে আদালত প্রাঙ্গণে এ ধরনের হামলা অত্যন্ত নিন্দনীয় বলে আসক মনে করে। সাম্প্রতিক সময়ে ছাত্রলীগের বিরুদ্ধে গণমাধ্যমে বারবার আইন শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ এসেছে। এসব হামলার সাথে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা না নিলে তা আরও এ ধরনের হামলাকে ত্বরান্বিত করবে। যা রাষ্ট্রে বিশৃঙ্খলা ও অরাজকতা তৈরী করবে, আইনের শাসন ব্যহত করবে। তাই আসক এ হামলার সাথে জড়িতদের খুঁজে বের করে বিচারের আওতায় আনার জোর দাবী জানাচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন