বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বোমাবাজি করায় এমপির বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রীর কাছে ইসির চিঠি

প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ময়মনসিংহ-২ আসনের সরকার দলীয় সাংসদ শরীফের বিরুদ্ধে পৌর নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থীকে জেতাতে রিটার্নিং কর্মকর্তাকে হুমকি, লাঞ্ছিত করা ও তার বাসায় বোমা মারার ঘটনায় সাংসদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রী ও স্পিকারের কাছে চিঠি দিয়েছে নির্বাচন কমিশন ইসি।
রোববার ইসি সচিব মো. সিরাজুল ইসলাম স্বাক্ষরিত এ সংক্রান্ত চিঠি প্রধামন্ত্রীর কার্যাালয়ের মুখ্য সচিব আবুল কালাম আজাদ ও সংসদ সচিবালয়ের সচিব আবদুর রব হাওলাদারের কাছে পাঠানো হয়েছে।
ময়মনসিংহ-২ (ফুলপুর-তারাকান্দি) আসনের সংসদ সদস্যের নির্বাচনকালীন ভূমিকার যে চিত্র তুলে ধরা হয়েছে, তা অত্যন্ত দুঃখজনক এবং ইসি ও সরকারের ভাবমর্যাদ ক্ষুন্নকর। বিষয়টি প্রধানমন্ত্রীর সদয় দৃষ্টিগোচর করা আবশ্যকীয় বলে নির্বাচন কমিশন মনে করে মূখ্য সচিবকে চিঠিতে বলেন ইসি সচিব। বিষয়টি প্রধানমন্ত্রীর সদয় অবগতি ও সানুগ্রহ বিবেচনার জন্যে পেশ করা হলো বলেও উল্লেখ করেন তিনি।
মন্ত্রিপরিষদ বিভাগ থেকে পাওয়া একটি চিঠির ছায়ালিপিও প্রধানমন্ত্রীর অবলোকনের জন্য পাঠিয়েছে নির্বাচন কমিশন
ময়মনসিংহের ফুলপুর পৌরসভা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা উপজেলা নির্বাহী কর্মকর্তা সুব্রত পালের অভিযোগ জেলা প্রশাসনের মাধ্যমে মন্ত্রিপরিষদ বিভাগে এসেছে। সেখান থেকেই তা নির্বাচন কমিশনে পাঠানো হয়েছে
ইসি কর্মকর্তারা জানান, মন্ত্রিপরিষদ বিভাগে জেলা প্রশাসন থেকে পাঠানো অভিযোগে স্থানীয় সাংসদের প্রভাব খাটানোর বিষয়টি বলা হয়েছে। সরকারদলীয় প্রার্থীকে জেতাতে ওই সাংসদ ফোনে বারবার চাপ দিয়েছেন রিটার্নিং কর্মকর্তাকে। নৌকা প্রতীকের প্রার্থীকে জেতানোর জন্য ভয়ভীতিও দেখিয়েছেন তিনি

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন