বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

৪০ মিলিয়নে ইউরোয় রিয়াল মাদ্রিদে কোর্তোয়া

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

বিশ্বকাপের সেরা গোলরক্ষক বেলজিয়ামের থিবো কোর্তোয়ার দাম ধরা হয়েছে ৪০ মিলিয়ন ইউরো। এই মূল্যে তাকে দলে ভেড়াতে যাচ্ছে রিয়াল মাদ্রিদ। ফলে কয়েকদিনের মধ্যেই কোর্তোয়ার পুরনো দল চেলসি তাদের পরিবর্তিত গোলরক্ষকের নাম ঘোষণা করবে। ৪০ মিলিয়ন ইউরো খরচ করে লম্বা সময়ের জন্য কোর্তোয়াকে দলে নিচ্ছে রিয়াল। চেলসি অবশ্য ব্রাজিলের অ্যালিসনকে দলে ভেড়াতে চেয়েছিল। কিন্তু লিভারপুলের সঙ্গে পেরে ওঠেনি তারা। পিওতর চেক গেল মৌসুমে চেলসি ছেড়ে লিভারপুলে যোগ দিয়েছেন। এখন বøজরা চোখ রাখছে ডেনমার্কের গোলরক্ষক ক্যাপসার স্মাইকেলের উপর।
রিয়াল মাদ্রিদ কোর্তোয়াকে এতো বিশাল পরিমাণ অর্থে কয়েকটি কারণে দলে ভেড়াতে চাচ্ছে। যার প্রথমটি হল, কোর্তোয়ার বয়স কম (২৬ বছর)। তাই তার ক্যারিয়ারের সেরা সময়টা রিয়ালে দিতে পারবে। এবং সেটা কমপক্ষে দশ বছর। দ্বিতীয়ত কোর্তোয়া খুবই মেধাবী গোলরক্ষক। এবার বিশ্বকাপের সেরা গোলরক্ষক হয়েছেন তিনি।
এই বেলজিয়ান গোলরক্ষক রিয়ালে যোগ দিতে অপেক্ষার প্রহর গুণছেন। তিনিও চান স্প্যানিশ ক্লাবে যোগ দিতে। স্ত্রী ও দুই বাচ্চাকে নিয়ে রিয়ালে বসবাস করতে এবং দলকে সব ধরণের শিরোপা জেতার ক্ষেত্রে সহায়তা করতে তিনি প্রস্তুত। কোর্তোয়ার সঙ্গে তার অধিনায়ক (বেলজিয়ামের) এডেন হ্যাজার্ডকেও দলে ভেড়াতে চেষ্টা চালাচ্ছে রিয়াল মাদ্রিদ। রিয়ালে যোগ দিলে ইউরোপিয়ান সুপার কাপে খেলতে পারবেন এই গোলরক্ষক।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন