শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কোরবানি নিয়ে ষড়যন্ত্র বরদাশত করা হবে না

-খেলাফত আন্দোলন

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ২৮ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

বাংলাদেশ খেলাফত আন্দোলনের কেন্দ্রীয় নায়েবে আমীর ও ঢাকা মহানগরীর আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী বলেছেন, পরিবেশ দুষনের নামে পবিত্র কোরবানী নিয়ে ষড়যন্ত্র বরদাশত করা হবে না। পরিবেশ বাঁচাও আন্দোলনের ‘মক্কা -মদিনার আদলে’ কোরবানী করার দাবীকে দুরভিসন্ধিমূলক। তাদের প্রতিটি দাবী এদেশের ৯৩% মুসলমানদের একটি ওয়াজিব ইবাদত কোরবানীকে নিরুৎসাহিত ও বাধাগ্রস্ত করার। ধর্মবিদ্বষী ‘পবা’ পরিবেশ রক্ষার নামে কোরবানীর বিরোধী ধৃষ্টতার বিরুদ্ধে রুঁখে দাঁড়াতে হবে।
ডেমরার ডগাইরে বাংলাদেশ খেলাফত আন্দোলন ডেমরা থানা আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এইসব কথা বলেন। থানা আমীর এডভোকেট মুহাম্মাদ আল আমিন ভ‚ইয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন দলের ঢাকা মহানগরীর নায়েবে আমীর মাওলানা ফিরোজ আশরাফী, মাওলানা মাহবুবুর রহমান, মুফতি মামুনুর রশিদ, মাওলানা আব্দুস সামাদ, মাওলানা ইয়াকুব নদভী, মুফতি শাহাদাত তালুকদার, হাফেজ মাওলানা হাসান মাহমুদ প্রমূখ।
মাওলানা মুজিবুর রহমান হামিদী মিনায় হাজীদের কোরবানীর সাথে বাংলাদেশের সামাজিক কোরবানীর তুলনাকে পাগলের খোরাক উল্লেখ করে বলেন, হজযাত্রীরা মুসাফির, তারা বাড়ী ঘরের নিয়মে কোরবানী করার সুযোগ নেই। সরকারের জবাই খানায় হাজীদের লাখ লাখ দমে শুকরিয়া জবাই করেন। কোরবানী নয়। সেখানে হাজীদের উপস্থিত থাকা, গোশত নেয়া, খাওয়া ও বিলি-বণ্টনের প্রশ্ন নেই। যারা হাজীদের দমে শোকরকে কোরবানীর সাথে তুলনা করে তারা জাহেল, মূর্খ, জ্ঞানপাপী। মিনা ব্যতিত সারা সউদী আরবসহ মুসলিম বিশ্বে হাজার হাজার বছর ধরে চলে আসা নিয়ম অনুযায়ী কোরবানী করা হচ্ছে। বাংলাদেশে কোরবানীর জন্য জায়গা নির্ধারণ করা হলে গোশত ও চামড়া লুটপাট হবে, পরস্পরে ঝগড়া-বিবাদ ও অশান্তি বাড়বে। এতে পবিত্র কোরবানীতে জটিলতা সৃষ্টি হবে। তিনি পরিবেশ রক্ষায় বর্জ্য দ্রæত পরিষ্কারে সিটি কর্পোরেশন কর্তৃক জনবল বাড়ানো , বর্জ্যরে জন্য ব্যাগ সরবরাহ এবং ডাস্টবিনে রাখার ব্যবস্থা করার দাবি জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন